রাষ্ট্রপতি নির্বাচন: আব্দুল হামিদেই আস্থা আওয়ামী লীগের

​বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদকেই পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
Abdul Hamid
রাষ্ট্রপতি আবদুল হামিদ

বর্তমান রাষ্ট্রপতি আব্দুল হামিদকেই পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

গতকাল গণভবনে দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংসদে প্রতিনিধিত্ব রয়েছে এমন দলগুলো প্রার্থী মনোনয়ন না দিলে আগামী ১৮ ফেব্রুয়ারি বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদের জন্য রাষ্ট্রপতি নির্বাচিত হবেন আব্দুল হামিদ।

বৈঠকের পর গণভবন থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান। কাদের বলেন, সর্বসম্মতিক্রমে আব্দুল হামিদকে রাষ্ট্রপতি পদে প্রার্থী করার সিদ্ধান্ত হয়েছে।

রাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য বৈঠকে আব্দুল হামিদের নাম প্রস্তাব করেন ওবায়দুল কাদের। দলের জ্যেষ্ঠ নেতা তোফায়েল আহমেদ এই প্রস্তাবে সমর্থন জানান।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ২০১৩ সালের ২৪ এপ্রিল রাষ্ট্রপতি পদ গ্রহণ করেন। চলতি বছর ২৩ এপ্রিল পর্যন্ত তিনি স্বপদে বহাল থাকবেন। রাষ্ট্রপতির শপথ নেওয়ার আগে সাত বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আব্দুল হামিদ। এছাড়াও তিনি দুবার জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করেছেন।

Comments

The Daily Star  | English

Small businesses, daily earners scorched by heatwave

After parking his motorcycle and removing his helmet, a young biker opened a red umbrella and stood on the footpath.

1h ago