খেলা

২০০ রানের লিড নিয়ে নিস্তার দিল শ্রীলঙ্কা

দুইশ ওভারের বেশি ব্যাট করে ৯ উইকেটে ৭১৩ রান করে ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ থেকে নিজেদের পক্ষে ফল বের করা বাংলাদেশের জন্য এখন প্রায় অসম্ভব। দ্বিতীয় ইনিংসে মূলত ম্যাচ বাঁচাতেই খেলতে হবে মাহমুদউল্লাহর দলের।

প্রায় দুইশ ওভার ব্যাট করে ৯ উইকেটে ৭১৩ রান করে ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ থেকে নিজেদের পক্ষে ফল বের করা বাংলাদেশের জন্য এখন প্রায় অসম্ভব। দ্বিতীয় ইনিংসে মূলত ম্যাচ বাঁচাতেই খেলতে হবে মাহমুদউল্লাহর দলের।

তৃতীয় দিনে ৩ উইকেটে ৫০৪ রান নিয়ে খেলতে নেমে আরও ২০৯ রান যোগ করেছে সফরকারীরা। আগের দুইদিনের তুলনায় এদিন বোলাররা পেয়েছেন কিছুটা সাফল্য। ফেলতে পেরেছেন লঙ্কানদের ৬ উইকেট।

দুইশ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। লঙ্কানদের আবার ব্যাট করাতে অন্তত ২০০ রান করতে হবে বাংলাদেশকে। ম্যাচ বাঁচাতে ব্যাট করতে হবে প্রায় চার সেশন।

চতুর্থ দিনের শুরুটাও দারুণ করেছিলেন দুই লঙ্কান ব্যাটসম্যান রোশান সিলভা ও দিনেশ চান্দিমাল। ইনিংসের তিন নম্বর সেঞ্চুরি করে রোশান আউট হন মেহেদী হাসান মিরাজের বলে। চান্দিমালকে ৮৭ রানে বোল্ড করে সেঞ্চুরি বঞ্চিত করেন তাইজুল ইসলাম। দলের সফল বোলার তিনিই। ৬৭ ওভারের বেশি বল করে ২১৯ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ৪৯ ওভার বল করে ১৭৩ রান খরচায় মিরাজের পকেটে গেছে ৩ উইকেট। অভিষিক্ত সানজামুল ইসলাম ৪৫ ওভার বল করে ১৫৩ রান দিয়ে পেয়েছেন একটাই উইকেট। এক উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমানও। ২৫ ওভারে ১১৩ রান দিয়েছেন তিনি।

লঙ্কানদের শেষ দিকের ব্যাটসম্যানরাও ভুগিয়েছেন বাংলাদেশকে। ৬১ বলে ৬২ রান করে নিরোশান ডিকভেলা আউট হওয়ার পর ৩২ রানের ইনিংস খেলেন দিলরুয়ান পেরেরা। ২৪ রান এসেছে রঙ্গনা হেরাথের ব্যাট থেকে।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

4h ago