ফোরজি চালুর ১৫ মিনিটের মধ্যেই ঢাকায় সেবা পাবেন জিপির গ্রাহকরা

​আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে দেশে ফোরজি চালু হওয়ার ১৫ মিনিটের মধ্যে ঢাকায় এই সেবা নিতে পারবেন গ্রামীণফোনের (জিপি) গ্রাহকেরা।
বাংলাদেশে ফোরজি সার্ভিস

আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে দেশে ফোরজি চালু হওয়ার ১৫ মিনিটের মধ্যে ঢাকায় এই সেবা নিতে পারবেন গ্রামীণফোনের (জিপি) গ্রাহকেরা।

আজ রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে মোবাইল অপারেটর জিপির প্রধান নির্বাহী অফিসার (সিইও) মাইকেল ফলি বলেন, “আগামীকাল আমরা লাইসেন্স পাওয়ার পর পরই ফোরজি সেবা চালু করতে পারবো বলে আশা রাখি।”

তিনি জানান, ঢাকাসহ দুটি শহরে জিপির যেসব গ্রাহক ফোরজির জন্যে তাদের ফোনের সিম কার্ড আপগ্রেডেড করেছেন তারা উদ্বোধনের ১৫ মিনিটের মধ্যেই এই সেবা নিতে পারবেন। তবে তিনি অপর শহরটির নাম উল্লেখ করেননি।

জিপির সিইও আরো বলেন, অনেকের মধ্যে ভুল ধারণা রয়েছে যে ফোরজি সেবায় গ্রাহকদের খরচ বাড়বে। “আসলে বর্তমানে সে খরচ হচ্ছে একই খরচে তারা দ্রুত সেবা পাবেন,” যোগ করেন ফলি।

সারাদেশে ৬ কোটি ৫০ লাখ গ্রাহক রয়েছে গ্রামীণফোনের। সংবাদমাধ্যমকে ফলি জানান, প্রায় এক কোটির মতো গ্রাহক ফোরজি সেবা পেতে তাদের সিম কার্ড পরিবর্তন করেছেন।

আগামীকাল বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) চারটি মোবাইল ফোন অপারেটর- গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং টেলিটককে চতুর্থ প্রজন্মের (ফোরজি) টেলিযোগাযোগ সেবার লাইসেন্স দিবে।

ফোরজির তরঙ্গ নিলাম ও তিনটি সংস্থাকে প্রযুক্তিগত সহায়তার মাধ্যমে সরকার ৫৯৩.৩৩ মিলিয়ন ডলারের বেশি আয় করবে বলে আশা করা হচ্ছে।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

14h ago