বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে তিন সমঝোতা স্মারক

মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প ও সাংস্কৃতিক বিনিময়ে দ্বিপক্ষীয় সহযোগিতার জন্য ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
ছবি: বাসসের সৌজন্যে

মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প ও সাংস্কৃতিক বিনিময়ে দ্বিপক্ষীয় সহযোগিতার জন্য ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের পর সমঝোতা স্মারকগুলো স্মারকগুলো স্বাক্ষরিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিয়েতনামের পক্ষে ছিলেন সেদেশের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং।

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতায় ২০১২ সালের ২ নভেম্বর বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে যে সমঝোতা স্মারক হয়েছিল, আজ তা নবায়ন করা হয়েছে। এই সমঝোতা স্মারকে বাংলাদেশের পক্ষে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ও ভিয়েতনামের কৃষি ও গ্রামীণ উন্নয়ন মন্ত্রী গুয়েন জুয়ান সিউয়ং স্বক্ষর করেন।

মেশিনারি ম্যানুফ্যাকচারিং খাতে সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং ভিয়েতনামের শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার কাও চুয়ক হুং। আর সাংস্কৃতিক বিনিময়ের সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়রে সচিব ইবরাহিম হোসেন খান ও ভিয়েতনামের সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার দাং থি বিচ লিয়েন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

No electricity at JU halls, protesters fear police crackdown

Electricity supply was cut off at Jahangirnagar University halls this night spreading fear of a crackdown among students

58m ago