বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে তিন সমঝোতা স্মারক

মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প ও সাংস্কৃতিক বিনিময়ে দ্বিপক্ষীয় সহযোগিতার জন্য ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
ছবি: বাসসের সৌজন্যে

মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প ও সাংস্কৃতিক বিনিময়ে দ্বিপক্ষীয় সহযোগিতার জন্য ভিয়েতনাম ও বাংলাদেশের মধ্যে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের পর সমঝোতা স্মারকগুলো স্মারকগুলো স্বাক্ষরিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিয়েতনামের পক্ষে ছিলেন সেদেশের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং।

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতায় ২০১২ সালের ২ নভেম্বর বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে যে সমঝোতা স্মারক হয়েছিল, আজ তা নবায়ন করা হয়েছে। এই সমঝোতা স্মারকে বাংলাদেশের পক্ষে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ও ভিয়েতনামের কৃষি ও গ্রামীণ উন্নয়ন মন্ত্রী গুয়েন জুয়ান সিউয়ং স্বক্ষর করেন।

মেশিনারি ম্যানুফ্যাকচারিং খাতে সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং ভিয়েতনামের শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার কাও চুয়ক হুং। আর সাংস্কৃতিক বিনিময়ের সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়রে সচিব ইবরাহিম হোসেন খান ও ভিয়েতনামের সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয়ের ডেপুটি মিনিস্টার দাং থি বিচ লিয়েন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

15m ago