চার বলে চার উইকেট নিয়ে আবাহনীকে জেতালেন মাশরাফি

এবার ঢাকা প্রিমিয়ার লিগে প্রতিদিনই যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নেমেছেন মাশরাফি বিন মর্তুজা। কখনো ব্যাট হাতে, কখনো বল হাতে, কখনোবা অলরাউন্ড নৈপুণ্যে জেতাচ্ছেন দলকে। এবার হ্যাটট্রিক সহ টানা চার বলে উইকেট নিয়ে দলকে রোমাঞ্চকর এক জয় পাইয়ে দিয়েছেন মাশরাফি।
Mashrafee Mortaza
হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়ে আবার আবাহনীর হিরো মাশরাফি

এবার ঢাকা প্রিমিয়ার লিগে প্রতিদিনই যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে নেমেছেন মাশরাফি বিন মর্তুজা। কখনো ব্যাট হাতে, কখনো বল হাতে, কখনোবা অলরাউন্ড নৈপুণ্যে জেতাচ্ছেন দলকে। এবার হ্যাটট্রিক সহ টানা চার বলে উইকেট নিয়ে দলকে রোমাঞ্চকর এক জয় পাইয়ে দিয়েছেন মাশরাফি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টান টান উত্তেজনার ম্যাচে অগ্রণী ব্যাংককে ১১ রানে হারিয়েছে আবাহনী লিমিটেড। হ্যাটট্রিকসহ ৪৪ রানে ৬ উইকেট নিয়ে আবাহনীর জয়ের নায়ক মাশরাফি। আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্তর ১৩৩ রানের ইনিংসে আবাহনী করেছিল ২৯০ রান। রান তাড়ায় নেমে দারুণ এক সেঞ্চুরি পান শাহরিয়ার নাফীসও। তার ১২১ রানের ইনিংসে জেতার কাছে চলে গিয়েছিল অগ্রণী ব্যাংক। মাশরাফির আগুনে শেষ ওভারে সব তছনছ হয়ে যায় তাদের। থামতে হয় ২৭৯ রানে।

শেষ ওভারে জেতার জন্য ১৩ রান দরকার ছিল অগ্রণী ব্যাংকের। হাতে ৪ উইকেট থাকায় এটি অসম্ভবও মনে হচ্ছিল না। শেষ ওভার করতে বল হাতে তুলে নেন মাশরাফি। তার প্রথম বল থেকে ১ রান করেন আব্দুর রাজ্জাক। এরপরের চার বলে পড়েছে চার উইকেট। রোমাঞ্চের শুরু ৪১ বলে ৪৬ রান করা ধীমান ঘোষকে আউট করে। পরের টানা তিন বলে আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম ও ফজলে রাব্বিকেও আউট করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। মাশরাফির বলে সবাই দিয়েছেন ক্যাচ। লিস্ট-এ ক্রিকেটে টানা চার বলে চার উইকেট নেওয়ার কীর্তি কোন বাংলাদেশির এই প্রথম। 

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা জুতসই হয়েছিল টেবল টপ আবাহনীর। ২৩ রান করে এনামুল হক বিজয় আর ২৪ রান করে সাইফ হাসান ফিরলেও তেতে ছিলেন শান্ত। নাসির হোসেন আর মোসাদ্দেক হোসেনের ব্যর্থতার পর মোহাম্মদ মিঠুনকে নিয়ে দলের ভিত গড়েন তিনি।  পঞ্চম উইকেটে দুজনে মিলে গড়েন ১৪০ রানের জুটি। ১২৩ বলে ১৩৩ করে অপরাজিত থেকে যান শান্ত। শেষ ওভারে আউট হওয়ার সময় মিঠুনের ছিল ৪৬ রান।

২৯১ রানের বড় লক্ষ্য তাড়ায় দারুণ শুরু পায় অগ্রণী ব্যাংক। আজমির আহমেদকে নিয়ে ৫১ রানের জুটির পর মিডল অর্ডারে রাজা আলি ধরকে নিয়ে গড়েন বড় জুটি। তৃতীয় উইকেটে এই দুজনের ১৪৬ রানের জুটিতে ম্যাচ মুঠোয় চলে এসেছিল অগ্রণী ব্যাংকের। পাঁচে নামা ধীমান ঘোষও খেলছিলেন দারুণ। ১১৯ বলে ১২১ রান করা  শাহরিয়ার নাফীসকে ফিরিয়ে ব্রেক থ্রো এনে দিয়ে শুরু মাশরাফির তোপের। পরে নিয়েছেন আরও ৫ উইকেট। তাতে রুদ্ধশ্বাস জয় পেয়েছে টেবিলের এক নম্বরে থাকা আবাহনী।

 

 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

5h ago