‘প্রধানমন্ত্রী থাকা অবস্থায় ভোট চাওয়াটা বেআইনি’

প্রধানমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচনে ভোট চাওয়াটা বেআইনি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
moudud ahmed
৯ মার্চ ২০১৮, জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: স্টার

প্রধানমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচনে ভোট চাওয়াটা বেআইনি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

মওদুদ বলেন, “আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন দিতে পারবে না। কারণ, তারা জানেন বিপুল ভোটে পরাজিত হবে। এটা সত্য, জনগণের সামনে যেতে তারা ভয় পায়।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রচারণার প্রসঙ্গ টেনে তিনি বলেন, “প্রধানমন্ত্রী থাকা অবস্থায় নির্বাচনে ভোট চাওয়াটা বেআইনি। তিনি সরকারি সুবিধা নিয়ে নির্বাচনের জন্য ভোট চাইতে পারেন না।”

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, “বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোটসহ সমস্ত গণতান্ত্রিক শক্তিসমূহকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনা হবে। জনগণের নিরাপত্তা, মানুষ যাতে সুখে-শান্তিতে বসবাস করতে পারে তার ব্যবস্থা করা হবে।”

সংগঠনের সভাপতি এমএম বাশারের সভাপতিত্বে এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, লেবার পার্টির (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

5m ago