খেলা

এমন উদযাপনে থাকতে না পারার আক্ষেপ সাকিবের

টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক তিনি। অথচ সাকিব আল হাসানকে দলের ইতিহাস গড়া জয় দেখতে হলো অনেক দূরে বসে। দলকে অভিনন্দন জানিয়ে সাকিব আক্ষেপ করেছেন উদযাপনে থাকতে না পারায়।
Shakib Al Hasan
ফাইল ছবি

টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক তিনি। অথচ সাকিব আল হাসানকে দলের ইতিহাস গড়া জয় দেখতে হলো অনেক দূরে বসে। দলকে অভিনন্দন জানিয়ে সাকিব আক্ষেপ করেছেন উদযাপনে থাকতে না পারায়।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় কাপের ফাইনালে চোটে পড়ে মাঠের বাইরে সাকিব আল হাসান। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে পারেননি টেস্ট আর টি-টোয়েন্টি সিরিজ। আঙুলের চোট না সারায় থাকে বাইরে রেখেই শ্রীলঙ্কায় নিদহাস কাপ খেলছে বাংলাদেশ। আঙুলে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া উড়ে যাওয়া সাকিবের মন যে পড়ে আছে কলম্বোয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে দলের এমন জয়ের পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি,'অভিনন্দন আমার টীমকে এই রেকর্ড ব্রেকিং স্কোর তাড়া করার জন্য। আগামী ম্যাচ গুলোর জন্য রইলো অনেক অনেক শুভকামনা। একসাথে সেলিব্রেট করার মুহূর্তটুকু খুব মিস করছি। যাইহোক, বিশাল এই জয় আমাদের উৎসাহ যোগাবে আগামী দিনগুলোর জন্যে।'

একের পর এক হার তার উপর সাকিব আল হাসানের চোট। দুঃসময় পার করতে একটি জয়ের ভীষণ দরকার ছিল বাংলাদেশের। শনিবার শ্রীলঙ্কার দেওয়া ২১৪ রান টপকে ইতিহাস গড়ে জিতে যায় বাংলাদেশ। মুশফিকুর রহিমের ৩৫ বলে অপরাজিত ৭২, লিটন দাসের ১৯ বলে ৪৩ আর তামিম ইকবালের ২৭ বলে ৪৭ রানের ইনিংসগুলো বাংলাদেশকে নিয়ে যায় কাঙ্ক্ষিত লক্ষ্যে। এই ফরম্যাটে এর আগে কখনো দুইশো করতে না পারা বাংলাদেশ পায় স্মরণীয় জয়। টি-টোয়েন্টি ইতিহাসেই এটি চতুর্থ সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড। 

Comments

The Daily Star  | English
Prime Minister Sheikh Hasina

Embrace the spirit of sacrifice on Eid-ul-Azha: PM

"May the holy Eid-ul-Azha bring endless joy, happiness, peace, and comfort to all of our lives. Everyone take care, stay in good health, and stay safe. Eid Mubarak," she said.

11m ago