ইউএস-বাংলা উড়োজাহাজ দুর্ঘটনায় বেঁচে যাওয়া এক যাত্রী বললেন

‘আমি জানালার কাঁচ ভেঙে বের হই’

রাস্বিতা ইন্টারন্যাশনাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এ কাজ করেন বসন্ত বোহোরা। সোমবার নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজটিতে যাত্রী হয়ে নিজ দেশে ফিরছিলেন তিনি।
Basanta Bohora
১২ মার্চ ২০১৮, কাঠমান্ডুতে ইউএস-বাংলা উড়োজাহাজ দুর্ঘটনায় বেঁচে যাওয়া যাত্রী বসন্ত বোহোরা। ছবি: দ্য কাঠমান্ডু পোস্ট এর সৌজন্যে/ এশিয়া নিউজ নেটওয়ার্ক

রাস্বিতা ইন্টারন্যাশনাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস এ কাজ করেন বসন্ত বোহোরা। আজ (১২ মার্চ) নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজটিতে যাত্রী হয়ে নিজ দেশে ফিরছিলেন তিনি।

বসন্ত বলেন, “উড়োজাহাজটিতে ১৬ জন নেপালি ছিলেন। তারা বিভিন্ন ট্রাভেল এজেন্সিতে কর্মরত ছিলেন। আমরা বাংলাদেশে গিয়েছিলাম প্রশিক্ষণের জন্যে।”

তিনি জানান, ঢাকার বিমানবন্দর থেকে উড়াল দেওয়ার সময় সব কিছু স্বাভাবিক ছিল। কিন্তু, যখনই কাঠমান্ডুতে অবতরণের সময় এলো তখনই কেমন যেন অদ্ভুত আচরণ করতে শুরু করে উড়োজাহাজটি।

বসন্ত আরও বলেন, “হঠাৎ করে উড়োজাহাজটি বিকট শব্দে কেঁপে উঠে। এরপর আরও কয়েকটি বিকট শব্দ হয়। আমি জানালার পাশে ছিলাম এবং জানালা ভেঙে বের হই।”

মাথায় এবং পায়ে ব্যথা পাওয়া বসন্ত নিজেকে যথেষ্ট সৌভাগ্যবান বলে মনে করেন। তিনি বলেন, “উড়োজাহাজ থেকে নামার পর আমি আর কিছুই মনে করতে পারছি না। কেউ একজন আমাকে সিনামঙ্গল হাসপাতালে নিয়ে আসেন। তারপর সেখান থেকে আমার বন্ধুরা নরভিক হসপিটালে নিয়ে আসেন।”

উল্লেখ্য, কাঠমান্ডুতে আজ ইউএস-বাংলার ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের ৭৬ আসনের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে অন্তত ৪৯ জন নিহত হয়েছেন।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

26m ago