শীর্ষ খবর
বিএনপি নেতা মিনারসহ ১৬ জন খালাস

একরামুল হত্যা মামলায় ৩৯ জনের মৃত্যুদণ্ড

ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ৩৯ জন কর্মীকে মৃত্যুদণ্ড দিয়েছেন ফেনীর একটি আদালত।
feni ekramul murder
২০১৪ সালের ২০ মে তোলা ছবিটিতে দেখা যায় ফেনীর ফুলগাজী উপজেলার তৎকালীন চেয়ারম্যান একরামুল হকের গাড়িতে আগুন জ্বলছে। এসময় আক্রমণকারীদের ব্যবহার করা ইজিবাইকটিকেও আগুনে পুড়তে দেখা যায়। ছবি: স্টার ফাইল ফটো

ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ৩৯ জন কর্মীকে মৃত্যুদণ্ড দিয়েছেন ফেনীর একটি আদালত।

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত ১৬ জনকে এই মামলা থেকে খালাস দিয়েছেন।

খালাসপ্রাপ্তদের মধ্যে রয়েছেন মামলার প্রধান অভিযুক্ত ও বিএনপির স্থানীয় নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনার এবং আওয়ামী লীগের ফেনী জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক জিয়াউল আলম ওরফে মিস্টার।

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির আবেদ এবং আওয়ামী লীগের ফুলগাজী শাখার সাবেক যুগ্ম-সম্পাদক জায়েদ চৌধুরী।

ফেনী জেলা আদালতের বিচারক আমিনুল হক আজ (১৩ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে এই রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন সরকারী কৌঁসুলি হাফিস আহমেদ।

উল্লেখ্য, ২০১৪ সালের ২০ মে প্রকাশ্য দিবালোকে ফেনীর ফুলগাজী উপজেলার তৎকালীন চেয়ারম্যান ও ফুলগাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একরামুল হককে তাঁর গাড়িতে পুড়িয়ে মারা হয়।

সেদিন সকাল ১১টার দিকে ফেনী শহরে বিলাসী সিনেমা হলের সামনে আক্রমণকারীরা একরামুলের গাড়িতে আগুন দেওয়ার সময় একজন স্থানীয় সাংবাদিকসহ তাঁর চার সহযোগী আহত হন।

একরামুলের ভাই রেজাউল হক জসীম বিএনপি নেতা মিনারকে অভিযুক্ত করে অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনের বিরুদ্ধে ফেনী থানায় মামলা দায়ের করেন।

সেই বছর ২৮ আগস্ট পুলিশ ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। তাঁদের মধ্যে ৫৫ জন আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

Comments

The Daily Star  | English

SMEs come together in a show of strength

Imagine walking into a shop and finding products that are identical to those at branded outlets but are being sold for only a fraction of the price levied by the well-known companies.

14h ago