খেলা

আবাহনীকে ধসিয়ে তরুণ ইয়াসিরের অনন্য কীর্তি

মাত্র চতুর্থ লিস্ট-এ ম্যাচ খেলতে নেমেই অনন্য এক রেকর্ড গড়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের পেসার ইয়াসির আরাফাত মিশু। প্রথম বাংলাদেশি পেসার হিসেবে লিস্ট-এ ক্রিকেটে ৮ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।
Yasir Arafat Mishu
ইয়াসির আরাফাত মিশু। ছবি: সংগ্রহ

মাত্র চতুর্থ লিস্ট-এ ম্যাচ খেলতে নেমেই অনন্য এক রেকর্ড গড়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের পেসার ইয়াসির আরাফাত মিশু। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট-এ ক্রিকেটে ৮ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।

বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে  ইয়াসির আবাহনীকে ধসিয়ে দেন একা। তার তোপে আগে ব্যাটিং পেয়ে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় পয়েন্ট টেবিলের শীর্ষ দল আবাহনী। ৮ ওভার ১ বল করে ৪০ রানে ৮ উইকেট নিয়েছেন ১৯ বছরের এই ডানহাতি পেসার। লিস্ট-এ তে এটিই কোন বাংলাদেশির সেরা বোলিং ফিগার। লিস্ট-এ ক্রিকেটের ইতিহাসেও এটি অষ্টম সেরা বোলিংয়ের রেকর্ড। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে আবাহনী। মাত্র ১২ রানে ৫ উইকেট হারিয়ে খাদের কিনারে চলে যায় নাসির হোসেন-মাশরাফি মর্তুজাদের দল। প্রথম ৫ উইকেটের চারটাই নেন ইয়াসির। চরম বিপর্যয়ে পড়া দলকে উদ্ধারে নামেন মোহাম্মদ মিঠুন ও মানান শর্মা। দুজনের জুটিতে তিন অঙ্ক পার হয় আবাহনী। মিঠুন ৪০ আর মানান ৪৬ রান করে ফেরেন। এদের আউটের পর ফের আগুন ঝরিয়েছেন ইয়াসির। আবাহনীর লেজটা দ্রুতই মুড়ে দিয়ে গড়েছেন অনন্য রেকর্ড।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড এতদিন ছিল আব্দুর রাজ্জাকের দখলে। ২০০৩-০৪ মৌসুমে ঢাকায় জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ১৭ রানে ৭ উইকেট নিয়েছিলেন বাঁহাতি স্পিনার রাজ্জাক। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সেরা বোলিংয়ের রেকর্ড ছিল ব্রাদার্সের শন উইলিয়ামসের অধিকারে। ২০১৩/১৪ মৌসুমে জিম্বাবুয়ের এই বাঁহাতি স্পিনার কলাবাগান ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ২৫ রানে নিয়েছিলেন ৭ উইকেট।

একদিনে সবার রেকর্ড ছাপিয়ে উপরে উঠে গেলেন ইয়াসির। 

ইয়াসিরের ঝাঁজে ১১৩ রানে ধসে যাওয়া আবাহনী ম্যাচ হেরেছে বড় ব্যবধানে। ১১৪ রানের মামুলি লক্ষ্য তাড়ায় নেমে ২ উইকেট হারিয়েই জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। অধিনায়ক মাশরাফি আর নবাগত পেসার সন্দিপ রায় বাবু শুরুতে ২ উইকেট নিয়ে চাপে ফেলেছিলেন গাজীকেও। তবে অধিনায়ক জহুরুল ইসলাম অমির অপরাজিত ৫২ আর পাকিস্তানি ফাওয়াদ আলমের হার না মানা ৩৯ রানে ২৯.৫ বলেই খেলা শেষ করে দেয় গাজী। এই জয়ে সুপার সিক্সের আশা বাঁচিয়ে রেখেছে মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যরা। 

 

Comments

The Daily Star  | English

1.73cr people still out of power

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 1.73 crore customers across the country are still out of power following the impact of cyclone Remal

Now