ব্রাভোর তাণ্ডবে মোস্তাফিজদের হার

শেষ ওভারে নায়ক হওয়ার সুযোগ পেয়েও হাতছাড়া করেছেন মোস্তাফিজুর রহমান। ডোয়াইন ব্রাভোর বিস্ফোরক এক ইনিংসে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে এক মৌসুম পর আইপিএলে প্রত্যাবর্তন করেছে চেন্নাই সুপার কিংস।
Dwayne Bravo
৩০ বলে ৬৮ করে চেন্নাইকে জিতিয়েছেন ব্রাভো। ছবি: এএফপি

শেষ ওভারে নায়ক হওয়ার সুযোগ পেয়েও হাতছাড়া করেছেন মোস্তাফিজুর রহমান। ডোয়াইন ব্রাভোর বিস্ফোরক এক ইনিংসে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে এক মৌসুম পর আইপিএলে প্রত্যাবর্তন করেছে চেন্নাই সুপার কিংস।

জেতার জন্য শেষ ৬ বলে ৭ রান দরকার ছিল চেন্নাই সুপার কিংসের। আশা ক্ষীণ তবু রোহিত শর্মা বল তুলে দিয়েছেন মোস্তাফিজের হাতেই। প্রথম তিন বল ডট করলেও পরের দুই বলে ছক্কা, চার মেরে খেলা শেষ করে দেন কেদার যাদব।

১৬৬ রানের লক্ষ্য দিনে দারুণ বল করে জেতার পথেই ছিল মুম্বাই। ১০৫ রানে চেন্নাইয়ের ৭ উইকেট ফেলে দিয়েছিল তারা। ডোয়াইন ব্রাভোর তাণ্ডবে সব ভেস্তে গেছে মুম্বাইয়ের। আইপিএলের এবারের আসরের প্রথম ম্যাচে ১ উইকেটে জিতেছে চেন্নাই সুপার কিংস। দলের হারে বিবর্ণ ছিলেন মোস্তাফিজুর রহমানও।

শনিবার মুম্বাইয়ের ওয়েংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং পেয়েছিল রোহিত শর্মার দল। মুম্বাইর দেওয়া ১৬৬ রানের লক্ষ্য এক বল বাকি থাকতে তোলে নেয় মহেন্দ্র সিং ধোনির দল।

১৬৬ রান তাড়ায় শুরুটা ভালো আসে চেন্নাইর। দ্বিতীয় ওভারে বল করতে এসে ৯ রান দেন মোস্তাফিজ। তবে হার্দিক পান্ডিয়া, জাসপ্রিন্ট বোমরাহ আর মৈনাক মারকান্দের দারুণ বোলিং এলোমেলো করে দেয় চেন্নাইর ইনিংস। ১০৫ রানে ৭ উইকেট খুইয়ে হারের মুখে চলে যায় তারা। সাতে ব্যাট করতে নামা ব্রাভো ভেবেছিলেন ভিন্ন। তার ৩০ বলে ৬৮ রানের ইনিংস সব সমীকরণ সহজ করে দেয়। ৭ ছক্কা আর ৩ চারে মুম্বাইকে জয়ের বন্দরে পৌঁছে দেন তিনি। চোটের কারণে ক্রিজ ছাড়া যাদব পরে ক্রিজে এসে ব্রাভোর সঙ্গে যোগ দিয়ে শেষ করেছেন বাকিটা।

৩ ওভার ৫ বল করে ৩৯ রান দেন মোস্তাফিজ। নিতে পেরেছেন  কেবল রবীন্দ্র জাদেজার উইকেট।

এর আগে ঈশান কিষানের ৪০, সুর্যকুমার যাদবের ৪৩ আর হার্দিক পান্ডিয়ার ৪১ রানে ১৬৫ রান জড়ো করেছিল মুম্বাই। ওয়াংখেড়ের পিচে ওই রান সামলাতে করতে হতো দারুণ কিছু। শেষ পর্যন্ত কিছু রান কম করার মাশুল গুনতে হয়েছে মুম্বাইকে।

Comments

The Daily Star  | English

Bangladeshi students likely to fly home from Kyrgyzstan on chartered flights

There have been no major attacks in hostels of international students since last night

22m ago