লিগামেন্ট ছিঁড়ে ৬ মাস মাঠের বাইরে নাসির

হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে ছয় মাসের জন্যে মাঠের বাইরে ছিটকে পড়েছেন অল-রাউন্ডার নাসির হোসেন। তাঁর চোট সারাতে অস্ত্রোপচার করতে হবে।
nasir hossain
অল-রাউন্ডার নাসির হোসেন।

হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে ছয় মাসের জন্যে মাঠের বাইরে ছিটকে পড়েছেন অল-রাউন্ডার নাসির হোসেন। তাঁর চোট সারাতে অস্ত্রোপচার করতে হবে।

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে লিগ শেষ করে ছুটিতেই ছিলেন নাসির। একটি সূত্র বলছে, বন্ধুর বিয়েতে সিরাজগঞ্জ গিয়েই তিনি ঘটান বিপত্তি। সেখানে মজা করে ফুটবল খেলতে গিয়ে মারাত্মক আহত হন তিনি। পরীক্ষার পর দেখা যায় তাঁর হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী ক্রিকেটার নাসিরের বর্তমান শারীরিক অবস্থা সাংবাদিকদের জানিয়ে বলেন, “নাসিরের ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরির আশঙ্কা করা হচ্ছিল। এমআরআই করার পর আমরা নিশ্চিত হতে পেরেছি। ওর এন্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট বা এসিএল পুরোটাই ছিঁড়ে গেছে।”

অস্ত্রোপচারের জন্য দিন-তারিখ ও জায়গা ঠিক করার প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, “যেহেতু পুরোটাই ছিঁড়ে গেছে লিগামেন্ট, এজন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাদের। আমরা চেষ্টা করছি, বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি কোথায় অস্ত্রোপচারের ব্যবস্থা করা যায়।”

আনুষ্ঠানিকভাবে ফিটনেস ট্রেনিংয়ের সময় চোট পাওয়ার কথা জানালেও ক্রিকেটারদের দায়িত্ববোধ নিয়ে প্রশ্নের জবাবে দেবাশীষ বলেন, “ইনজুরি তো বলে-কয়ে আসে না। খেলতে গেলে হতেই পারে। তবে অনেক সময় ক্রিকেটাররা ক্রিকেট খেলার চেয়ে ফুটবল বা অন্যান্য খেলা খেলতে গিয়ে নিজেদের বেশি ইনজুরড করে। এটার বেশ কিছু কারণ আছে। ওরা ক্রিকেটে স্কিলড, কিন্তু ফুটবলে তো স্কিলড না। স্কিলের অভাব থাকে। পাশাপাশি সবাই সমমানের ফুটবলার না। কাজেই ঘাটতির জায়গা আছে।”

“এছাড়া নিয়ম কানুনের ব্যাপারও আছে। গা গরমের যে ফুটবল খেলা হয়, সেখানে নিয়মকানুন তেমনভাবে মানা হয় না। এজন্য ইনজুরি বেশি হয়। ক্রিকেটারদের দেখা যায়, ফুটবল খেলাটাকে গা গরম হিসেবে না নিয়ে আরেকটা খেলা হিসেবে নেয়। এই মানসিকতা খারাপ। মনে রাখতে হবে, এই ফুটবল খেলাটা গা গরমের জন্য, গোল করার জন্য নয়। সবাইকে পাস দেওয়া, ছুটোছুটি করা এসবের জন্য খেলা উচিত। কিন্তু অনেক সময় প্রতিদ্বন্দ্বিতা চলে আসে। তখনই এসব ঘটে যায়।”

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago