শীর্ষ খবর

বর্ষবরণের দিন রাজধানীতে ট্রাফিক নির্দেশনা

​পহেলা বৈশাখের দিন ঢাকায় কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বর্ষবরণ ঘিরে রমনা পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সোহরাওয়ার্দী উদ্যানসহ যেসব এলাকায় অধিক জনসমাগম হবে সেসব এলাকা দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।

পহেলা বৈশাখের দিন ঢাকায় কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বর্ষবরণ ঘিরে রমনা পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সোহরাওয়ার্দী উদ্যানসহ যেসব এলাকায় অধিক জনসমাগম হবে সেসব এলাকা দিয়ে যান চলাচল বন্ধ থাকবে। সেদিন বিকল্প পথ দিয়ে এসব এলাকা এড়িয়ে যান চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে।

আজ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া জানান, বাংলা মটর থেকে রূপসী বাংলা-শাহবাগ হয়ে টিএসসি-দোয়েল চত্বর; রূপসী বাংলা থেকে কাকরাইল, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা; মৎস্য ভবন থেকে শাহবাগ হয়ে কাঁটাবন; পলাশী থেকে শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং; বকশীবাজার থেকে শহীদ মিনার-টিএসসি; শহীদুল্লাহ হল ক্রসিং থেকে দোয়েল চত্বর; নীলক্ষেত থেকে টিএসসি পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

পহেলা বৈশাখের দিন রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শিশু পার্ক, চারুকলা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, হাইকোর্ট ও তৎসংলগ্ন এলাকায় প্রচুর জনসমাগম হবে। এদিন এই এলাকাগুলো এড়িয়ে মিরপুর রোড-সাইন্স ল্যাব-নিউ মার্কেট-আজিমপুর-বকশি বাজার-চাঁনখারপুল-গুলিস্তান; রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান; মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান; ফার্মগেট-সোনারগাঁও-বাংলামটর-মৌচাক-মালিবাগ-খিলগাঁও; ফার্মগেট-সোনারগাঁও-বাংলামটর-মৌচাক-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল দিয়ে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

4h ago