ইফফাত ‘নির্দোষ’, বহিষ্কারাদেশ প্রত্যাহার করল ছাত্রলীগ

​ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহানের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহাল করেছেন।
ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহানের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহাল করেছেন।

সাইফুর রহমান ও জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় ইফফাতের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে স্বপদে বহাল করা হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনে হলের ভেতর ছাত্রীদের নির্যাতনের অভিযোগে ইফফাতকে বহিষ্কার করেছিল সংগঠনটি। এই ঘটনায় একটি তদন্ত কমিটিও করেছিল তারা।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ইফফাত সম্পূর্ণ নির্দোষ। তাই সংগঠন থেকে তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলার মধ্যেই মঙ্গলবার দিবাগত রাতে ছাত্রলীগ নেত্রী ইফফাতের বিরুদ্ধে ছাত্রী নির্যাতনের অভিযোগ ওঠে। এই ঘটনায় বিক্ষুব্ধ ছাত্রীরা তার বিচারের দাবিতে হলের ভেতর বিক্ষোভ করে। ছাত্রী নির্যাতনের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাতেই হলের বাইরে ছাত্ররা বিক্ষোভ করে।

এর এক পর্যায়ে ইফফাতকে সংগঠন থেকে ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

Comments