এবার অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে ইনজুরিতে মুশফিক

নাসির হোসেনের পর এবার ফুটবল খেলতে গিয়ে বা পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। চোট সারতে বেশ কিছুদিন মাঠের বাইরে চলে গেলেন তিনি। ফলে খেলতে পারছেন না বিসিএলের শেষ দুই রাউন্ড।
Mushfiqur Rahim
স্টার ফাইল ছবি

বন্ধুর বিয়েতে গিয়ে মজা করে ফুটবল খেলতে হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছিল নাসির হোসেনের। তার কদিন পরই গা গরমের ফুটবলে আসল আরেক বিপদ। এবার অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বা পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। এই চোট সারাতে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। ফলে খেলতে পারছেন না বিসিএলের শেষ দুই রাউন্ড।

মুশফিকের ইনজুরির খবর নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, 'মুশফিক গোড়ালিতে আঘাত পেয়েছে। এখন বিশ্রামে আছে। চোট পাওয়ার এরমধ্যে চারদিন হয়ে গেছে। প্রতি সপ্তাহে আমরা অবস্থা পর্যবেক্ষণ করব। এটা সারতে সময় লাগবে। কতদিন লাগবে এখনি তাই নিশ্চিত বলতে পারছি না।’

জানা যায়, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিএলের ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়েন সাবেক অধিনায়ক মুশফিক।  ১৩ এপ্রিল চতুর্থ রাউন্ডের শেষ দিন ফুটবল খেলতে গিয়ে সতীর্থ নাজমুল হোসেন শান্তর সঙ্গে  ধাক্কা লেগে পড়ে যান তিনি। চোট পান তখনই।

ওই ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন মুশফিক। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট করার দরকার পড়েনি। তার আগেই ড্র হয়ে যায় ম্যাচ। 

প্রিমিয়ার লিগ শেষ করে সিরাজগঞ্জে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলার সময় হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে প্রায় ছয় মাস মাঠের বাইরে চলে যান নাসির হোসেন। তবে নাসিরের মতো এত সময় লাগবে না মুশফিকের। ধারণা করা হচ্ছে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

নাসিরের চোটের পর ক্রিকেটারদের গা গরমের ফুটবল খেলার সময় আরও সতর্ক থাকতে অনুরোধ করেছিলেন চিকিৎসক দেবাশীষ। তার মত ক্রিকেটাররা যেহেতু ফুটবলের স্কিলে পটু নন, গা গরমের সময় তাদের হালকা মেজাজেই খেলা উচিত। গুরুত্ব দিয়ে ফুটবল খেলতে গেলেই আসতে পারে বিপদ। 

চোটে পড়লেও কোন আন্তর্জাতিক ম্যাচ মিস করছেন না মুশফিক। এই সময়ে বাংলাদেশের কোন খেলা নেই। জুন মাসের প্রথম সপ্তাহে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। 

 

Comments

The Daily Star  | English
BTCL Logo

BTCL’s Tk 463Cr 5G Project: Huawei’s win marred by controversy

It is often said that government files move at a snail’s pace in Bangladesh, slowing down the speed of project implementation.

11h ago