জহুরুল-আরিফুলের সেঞ্চুরির পর উজ্জ্বল লিটন-তাসামুল

জহুরুল ইসলাম ও আরিফুল হকের দুই সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় উত্তরাঞ্চল। জবাবে পূর্বাঞ্চলের দুই ওপেনার লিটন দাস ও তাসামুল হক মিলে আনায়াসে পার করে দিয়েছেন শেষ সেশন।
Ariful Haque
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

জহুরুল ইসলাম ও আরিফুল হকের দুই সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় উত্তরাঞ্চল। জবাবে পূর্বাঞ্চলের দুই ওপেনার লিটন দাস ও তাসামুল হক মিলে আনায়াসে পার করে দিয়েছেন শেষ সেশন।

বুধবার বিসিএলের পঞ্চম রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনে গিয়ে  ৪১৫ রানে প্রথম ইনিংস শেষ  হয় উত্তরাঞ্চলের। জবাবে বিনা উইকেটে ১১০ রান নিয়ে দিন শেষ করেছে পূর্বাঞ্চল।  ৫২ রান নিয়ে ক্রিজে আছেন লিটন, ফিফটি থেকে এক রান দূরে আছেন তাসামুল।

আগের দিনে ৫ উইকেটে ২০৪ রান নিয়ে খেলতে নেমে প্রথম ইনিংসের পুরোটাই নির্বিঘ্নে পার করে দেন জহুরুল ও আরিফুল। ৬ষ্ঠ উইকেটে তাদের ১৮৪ রানের জুটি থামে লাঞ্চের পর। জহুরুলকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন মুমিনুল হক। প্রথম শ্রেণিতে সপ্তম সেঞ্চুরির পর পরই আবু জায়েদের বলে ফেরেন তিনি।

এই দুজনের আউটের পর বেশিক্ষণ ঠেকেনি উত্তরের ইনিংস। লোয়ার অর্ডারে তাইজুলের ব্যাট থেকে আসে ৩০ রান। পেস সহায়ক পিচেও পূর্বাঞ্চলের সেরা বোলার সোহাগ গাজী। ৯১ রানে ৪ উইকেট নেন তিনি। তিন পেসার পেয়েছেন একটি করে উইকেট।

পরে শেষ সেশনের প্রায় পুরোটাই ব্যাট করেছেন লিটন-তাসামুল। আক্রমণাত্মক শুরুর পর থিতু হয়ে পার করে দেন দিন।

সংক্ষিপ্ত স্কোর:

উত্তরাঞ্চল ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ২০৪/৫) ১২২.৪ ওভারে ৪১৫ (মিজানুর ৪৬, জুনায়েদ ৭, শান্ত ৭৩, ফরহাদ ৮, জহুরুল ১১৩, ধীমান ১, আরিফুল ১০১, তাইজুল ৩০, শফিউল ১৭*, শরিফুল ২, ইয়াসিন ০; আবু জায়েদ ১/১২০, সাইফ ১/৫৮, খালেদ ১/৫১, সোহাগ ৪/৯১, আশরাফুল ২/৬৩, মুমিনুল ১/২৮)

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ২৭ ওভারে ১১০/০ (তাসামুল ৪৯*, লিটন ৫২*; শফিউল ০/২৫, ইয়াসিন ০/২১, তাইজুল ০/২৮, শরিফুল ০/১৭, আরিফুল ০/১২)

 

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago