বনানীতে বাসের চাপায় উরু থেকে বিচ্ছিন্ন তরুণীর পা

​রাজধানীর বনানীতে বাসের চাপায় পা হারিয়েছেন এক তরুণী। গত রাতে রাস্তা পার হওয়ার সময় একটি বিআরটিসি বাস তার পায়ের ওপর দিয়ে চলে যায়।
banani road accident
এক পা হারিয়ে হাসপাতালের বিছানায় শুয়ে রোজিনা আক্তার। আজ সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। ছবি: স্টার

রাজধানীর বনানীতে বাসের চাপায় পা হারিয়েছেন এক তরুণী। গত রাতে রাস্তা পার হওয়ার সময় একটি বিআরটিসি বাস তার পায়ের ওপর দিয়ে চলে যায়।

আহত তরুণীর বাবা রসুল মিয়া আজ দ্য ডেইলি স্টারকে বলেন, তার মেয়ে রজিনা আক্তার (১৮)গৃহকর্মী হিসেবে কাজ করে। গত রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় সে রাস্তা পার হওয়ার সময় মহাখালীর দিক থেকে আসা একটি বিআরটিসির বাস তাকে চাপা দেয়।

প্রত্যক্ষদর্শীরা রসুল মিয়াকে বলেন, বাসের ধাক্কায় রোজিনা রাস্তায় পড়ে গেলে দ্বিতল বাসটির পেছনের চাকা তার ডান পায়ের ওপর দিয়ে চলে যায়। দুর্ঘটনার পর সাথে সাথে তাকে হসপাতালে নিয়ে যাওয়া হয়।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রের (নিটোর) সার্জন ডা. এম মিরাজ উদ্দিন মোল্লা সাংবাদিকদের বলেন, দুর্ঘটনায় মেয়েটির ডান পা উরু থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও ৭২ ঘণ্টার আগে নির্দিষ্ট করে কিছু বলা সম্ভব নয়। আজ রাতে তার পায়ে অস্ত্রোপচার করা হবে।

রোজিনার বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায়। গত নয় বছর থেকে বনানীতে একজন সাংবাদিকের বাড়িতে সে গৃহকর্মী হিসেবে কাজ করছিল। তারা ছয় বোন ও এক ভাই। সে ও তার আরেক বোন ঢাকায় গৃহকর্মীর কাজ করে পুরো সংসারের খরচ চালাতেন।

হাসপাতালের বিছানায় শুয়ে রোজিনা দ্য ডেইলি স্টারকে বলেন, সাধারণত সে ফুট ওভারব্রিজ ব্যবহার করেই রাস্তা পার হতো। গতকাল সে তার এক বান্ধবীর সাথে ঘুরতে বেরিয়েছিল। ফেরার পথে ক্লান্ত লাগায় অন্য অনেকের সাথে সে-ও নিচ দিয়ে রাস্তা পার হতে গিয়েছিল। এসময় হাত দেখানোয় বিআরটিসির বাসটি থামলেও একটু এগুতেই বাসটি তাকে ধাক্কা দেয়। রাস্তায় পড়ে গেলে বাসটির পেছনের চাকায় তার পা পিষ্ট হয়।

এর আগে গত ৪ এপ্রিল রাজধানীর বাংলামটর এলাকায় দুই বাসের রেষারেষিতে এক হাত হারিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরকারি তিতুমির কলেজের ছাত্র রাজীব হোসেন। ১৭ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Mumtarin Ferdous Doreen, the daughter of Awami League MP Anwarul Azim Anar who was killed in Kolkata, demands justice for her father

27m ago