আনন্দধারা

বিসর্জনের পর বিজয়ায় জয়া আহসান

​আবারও কলকাতার ছবিতে জয়া আহসান। ছবির নাম বিজয়া। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ‘বিসর্জন’ ছবির পরবর্তী পর্ব এই ‘বিজয়া’। বিসর্জনের মুখ্য চরিত্র ‘পদ্মা’-এর ভূমিকায় স্বাভাবিকভাবেই দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়াকে। একইভাবে নাসির আলির চরিত্রেও থাকছেন পশ্চিমবঙ্গের অভিনেতা আবির চট্টোপাধ্যায়।
বিজয়া
পরিচালক, গল্পকার কৌশিক গঙ্গোপাধ্যায় বুধবার আনুষ্ঠানিকভাবে তার বিসর্জনের সিক্যুয়াল বিজয়ার আত্মপ্রকাশের কথা ঘোষণা করেন। ছবি: স্টার

আবারও কলকাতার ছবিতে জয়া আহসান। ছবির নাম বিজয়া। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ‘বিসর্জন’ ছবির পরবর্তী পর্ব এই ‘বিজয়া’। বিসর্জনের মুখ্য চরিত্র ‘পদ্মা’-এর ভূমিকায় স্বাভাবিকভাবেই দেখা যাবে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়াকে। একইভাবে নাসির আলির চরিত্রেও থাকছেন পশ্চিমবঙ্গের অভিনেতা আবির চট্টোপাধ্যায়।

পরিচালক, গল্পকার কৌশিক গঙ্গোপাধ্যায় বুধবার আনুষ্ঠানিকভাবে তার বিসর্জনের কো-সিক্যুয়াল বিজয়ার আত্মপ্রকাশ হওয়ার কথা ঘোষণা করেন। এ উপলক্ষে পরিচালক, অভিনেতা-অভিনেত্রীর ঘনিষ্ঠ বন্ধু ও সাংবাদিকদের নিয়ে এক নৈশভোজেরও আয়োজন ছিল কলকাতার একটি পাঁচ-তারকা হোটেলে। নতুন ছবির ঘোষণার এই সংক্ষিপ্ত আয়োজনে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরমব্রতর উপস্থিতি গোটা অনুষ্ঠানের সৌন্দর্য বাড়িয়ে দেয়।

বিজয়ার প্রধান দুই চরিত্রের অভিনেতা-অভিনেত্রী জয়া-আবিরকে পাশে রেখে পরিচালক কৌশিক গাঙ্গুলী বলেন, আমরা বিসর্জনের পর বিজয়া পালন করি। এই ছবিটিও তাই। বিসর্জনের পদ্মা নাসিরের জন্য বাংলাদেশে অনেক করেছিল, এবার পদ্মার জন্য এপারের মানুষ কি করে- সেটাই দেখাবো বিজয়াতে।

ওই অনুষ্ঠানে উপস্থিতি জয়া আহসান দ্য ডেইলি স্টারের কাছে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বললেন, ‘কৌশিক দার সঙ্গে কাজ করতে পারা অনেক গর্বের। তাছাড়াও বিসর্জনের মতো একটি জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবির সিক্যুয়াল হচ্ছে সেটাও একটা দারুণ ব্যাপার।

অভিনেত্রীর আশা, বিসর্জনের প্রতি দর্শকরা যেভাবে তাদের ভালোবাসা দেখিয়েছেন, বিজয়াতেও  দর্শকদের ভালবাসায় সিক্ত হবেন পদ্মা চরিত্রের জয়া আহসান ।

অভিনেতা অবীর চট্টোপাধ্যায়ও একই কথা বলেন। তার ভাষায়, সত্যিই বিসর্জনের পর তো বিজয়াই হয়। আমরা আরও একটি ভালো ছবির জন্য প্রস্তুত হচ্ছি।

বিসর্জনের মতো এই ছবিটিও প্রযোজনা করছে অপেরা মুভিজ। প্রয়াত কালিকা প্রসাদকে শ্রদ্ধা জানাতে এখানেও সংগীত পরিচালক হিসাবে রাখা হলেও ছবির সংগীতের দায়িত্ব দেওয়া হয়েছে রণদীপকে।

Comments

The Daily Star  | English
Bank mergers in Bangladesh

Bank mergers: All dimensions must be considered

In general, five issues need to be borne in mind when it comes to bank mergers in Bangladesh.

8h ago