কলকাতায় রাজ্জাকের নামে ‘লাইফ টাইম অ্যাওয়ার্ড’ পাচ্ছেন আলমগীর

​পশ্চিমবঙ্গের বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স বাংলাদেশের প্রয়াত সুপার স্টার নায়করাজ রাজ্জাকের নামের লাইফ টাইম অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে। আর নায়করাজের নামে প্রথম এই পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের আরেক জনপ্রিয় চিত্র-অভিনেতা আলমগীর।
Alamgir
অভিনেতা ও পরিচালক আলমগীর। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স বাংলাদেশের প্রয়াত সুপার স্টার নায়করাজ রাজ্জাকের নামের লাইফ টাইম অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে। আর নায়করাজের নামে প্রথম এই পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের আরেক জনপ্রিয় চিত্র-অভিনেতা আলমগীর।

আগামীকাল মঙ্গলবার (১ মে) সন্ধ্যায় কলকাতার এক পাঁচ তারকা হোটেলে সাড়ম্বর আয়োজনের মধ্যদিয়ে প্রাপকের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে। আর সশরীরে এই সম্মাননা গ্রহণ করতে অভিনেতা আলমগীর এখন কলকাতাতেই রয়েছেন। টেলিফোনে এই তথ্য নিশ্চিত করেন আয়োজক সংস্থার সম্পাদক বিপ্লব চক্রবর্তী।

দ্য ডেইলি স্টারকে বিপ্লব চক্রবর্তী বললেন, ‘নায়করাজ রাজ্জাক বাংলার ভাষার একজন জনপ্রিয়তম অভিনেতা। তিনি শুধু বাংলাদেশেরই নন। তিনি বেঁচে নেই ঠিক কিন্তু তার কর্ম-অভিনয় বেঁচে থাকবে হাজার বছর, যতদিন বাংলা চলচ্চিত্র বেঁচে থাকবে। এই বছর প্রয়াত রাজ্জাকের নামে প্রবর্তিত লাইফ টাইম অ্যাওয়ার্ড বাংলাদেশের আরেক শক্তিশালী অভিনেতা আলমগীরের হাতে তুলে দিচ্ছি।’

বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স গত তিন বছর ধরে চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন ক্যাটাগরিতে এই ধরণের সম্মাননা দিয়ে আসছে। এবারও ব্যতিক্রম হচ্ছে না।

আয়োজকরা জানিয়েছেন, বুধবার একই অনুষ্ঠানের দুই বাংলার আরেক জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কেও দেওয়া হবে ‘হিরা লাল সেন লাইফ টাইম অ্যাওয়ার্ড’। প্রখ্যাত পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত পাচ্ছেন ‘দেবকী কুমার বোস অ্যাওয়ার্ড’। আর সাংবাদিক কালিশ মুখার্জির নামাঙ্কিত সম্মাননা পাচ্ছেন ড. সোমা এ চ্যাটার্জি। ভেঙ্কাটেশ ফিল্ম পাচ্ছে ‘বি এম সিরকারি লাইফ টাইম অ্যাওয়ার্ড’।

এর আগে অভিনেতা রঞ্জিত মল্লিক, তরুণ মজুমদারের মতো বর্ষীয়ান চলচ্চিত্র ব্যক্তিত্বদেরও বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স এই ধরনের লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড প্রদান করেছে।

Comments

The Daily Star  | English

Stocks rebound after two-day losses 

Dhaka stocks regained strength in the early trade today paring down the losses incurred in the first two days of trading after nearly a week of holidays.

10m ago