যেভাবে জানা যাবে এসএসসির ফল

২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে সহজেই জানা যাবে। আজ দুপুর ২টায় ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশের পরই এটি জানা যাবে। এছাড়াও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান এবং ওয়েবসাইটের মাধ্যমেও পাওয়া যাবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল।
SSC exams result 2018 published on May 06
এসএসসি পরীক্ষার্থী। ছবি: ফাইল ফটো

২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে সহজেই জানা যাবে। আজ দুপুর ২টায় ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশের পরই এটি জানা যাবে। এছাড়াও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান এবং ওয়েবসাইটের মাধ্যমেও পাওয়া যাবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল।

মোবাইল ফোনের মাধ্যমে এসএসসি ফল পেতে যে কোনো মোবাইল থেকে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের নামের প্রথম তিন বর্ণ লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2018 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে। শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইটে (www.educationboardresults.gov.bd) ফলাফল পাওয়া যাবে।

আরও পড়ুন: এসএসসি ও সমমানের ফল প্রকাশ: পাশের হার ৭৭.৭৭

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ সকাল সাড়ে ১০টায় ঢাকায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন। পরে শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ নিজ নিজ বোর্ডের পক্ষে ফলাফল পধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka-dwellers continues to deplete at a dramatic rate and threatens to disappear far below the ground.

58m ago