গাজীপুরের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিল শুনানি বৃহস্পতিবার

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিলের শুনানি পিছিয়েছে আপিল বিভাগ। শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেছেন আদালত।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিলের শুনানি পিছিয়েছে আপিল বিভাগ। শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করেছেন আদালত।

নির্বাচন স্থগিতে হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে গাজীপুরে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলমের করা আপিলের শুনানি হওয়ার কথা ছিল আজ।

ইসির আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা আদালতকে বলেন, গাজীপুরের সিটি করপোরেশন নির্বাচনে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল করবে। এর পরই শুনানি এক দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত জানান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ। আপিল আবেদনে দেরির কারণ জানতে চাইলে ইসির আইনজীবী আদালতকে বলেন, গতকাল তাকে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করার নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আজ আপিল করবেন।

এর পরই প্রধান বিচারপতি জানান, সবগুলো আপিলের শুনানি আগামীকাল অনুষ্ঠিত হবে।

গত রোববার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

রিট আবেদনে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম অভিযোগ করেন, ঢাকা জেলা প্রশাসনকে অবহিত না করেই স্থানীয় সরকার মন্ত্রণালয় গত ৪ মার্চ ওই ইউনিয়নের চারটি মৌজাকে গাজীপুর সিটির আওতাভুক্ত করে প্রজ্ঞাপন জারি করে।

Comments

The Daily Star  | English

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

57m ago