খালেদার জামিনের বিষয়ে সিদ্ধান্ত ১৫ মে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিনের বিষয়ে আগামী ১৫ মে সিদ্ধান্ত জানাবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। খালেদার জামিনের বিরুদ্ধে সরকার ও দুদকের দুটি আপিলের শুনানি শেষে আপিল বিভাগ এই দিন ধার্য করেন।
khaleda zia
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: স্টার ফাইল ফটো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিনের বিষয়ে আগামী ১৫ মে সিদ্ধান্ত জানাবেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। খালেদার জামিনের বিরুদ্ধে সরকার ও দুদকের করা দুটি আপিলের শুনানি শেষে আপিল বিভাগ এই দিন ধার্য করেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে আজ এই শুনানি হয়।

শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মওদুদ আহমেদ আপিল দুটি খারিজ করে দেওয়ার জন্য আপিল বিভাগের সামনে যুক্তি উপস্থাপন করেন। অপর পক্ষে সরকার ও দুদকের আইনজীবী খুরশিদ আলম খান ও এটর্নি জেনারেল মাহবুবে আলম হাইকোর্টের জামিন আদেশ বাতিল চেয়েছেন।

গতকাল আপিল দুটির ওপর শুনানির সময় আইনজীবীদের একটি পক্ষ থেকে হট্টোগোলের ঘটনা ঘটেছিল। এক পর্যায়ে প্রধান বিচারপতি বলেছিলেন, হট্টোগোল বন্ধ না হলে তিনি শুনানি বন্ধ করে দিতে বাধ্য হবেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে সরকার ও দুর্নীতি দমন কমিশন দুটি আপিল করেছিল। এই মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা ঘোষণার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago