পুষিয়ে দিতে টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রস্তাব অস্ট্রেলিয়ার

পূর্ণাঙ্গ সিরিজ বাতিল করে দেওয়ার পর ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে বাংলাদেশকে পুষিয়ে দিতে প্রস্তাব দিয়েছে অস্ট্রেলিয়া। তবে সেরকম কোন প্রস্তাব পাননি বলে জানিয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।
ক্রিকেট অস্ট্রেলিয়া

পূর্ণাঙ্গ সিরিজ বাতিল করে দেওয়ার পর ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে  বাংলাদেশকে পুষিয়ে দিতে প্রস্তাব দিয়েছে অস্ট্রেলিয়া। তবে সেরকম কোন প্রস্তাব পাননি বলে জানিয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডের পূর্নাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল  বাংলাদেশের। তবে সে সিরিজ না হওয়ার গুঞ্জন ছিল অনেক দিন থেকেই। বুধবার আনুষ্ঠানিকভাবেই না করে দেয় অস্ট্রেলিয়া।

বাংলাদেশকে পুষিয়ে দিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি বিকল্প টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রস্তাব দেওয়ার কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের তাদের এক মুখপাত্রের দেওয়া বরাত দিয়ে বলা হয়েছে, ‘আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে থাকা অগাস্টে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফরটি দুই বোর্ডের পারস্পরিক সমঝোতায় বাতিল করা হয়েছে। দুই বোর্ডই একমত হয়েছে যে বাতিল হওয়া সফরটি ভালোভাবে পুষিয়ে দেওয়া যায় অস্ট্রেলিয়ায় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।’

সমঝোতায় বাতিল হওয়ার খবরে একমত হয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী। তবে বিকল্প টি-টোয়েন্টি টুর্নামেন্টের কোন আনুষ্ঠানিক প্রস্তাব পাননি বলে জানান তিনি, ‘আমরা এখনো কোন ফরমাল প্রস্তাব পাইনি ক্রিকেট অস্ট্রেলিয়ার। ২০১৯ সালের এফটিপি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া কাজ করছে। যেটা হচ্ছে সেটা প্রক্রিয়াধীন। এই ধরনের ফরম্যাট কমিউনিকেশন হয়নি।’

Comments

The Daily Star  | English
5 banks to seek offshore banking deposits at NY campaign

5 banks to seek offshore banking deposits at NY campaign

The leading banks will arrange a dinner for expatriate Bangladeshis at New York LaGuardia Airport Marriott

1h ago