সাকিবের দারুণ বোলিংয়ের দিনে শেষ চারে হায়দরাবাদ

বল হাতে আরও একবার নিজের সেরাটা দেখালেন সাকিব আল হাসান। রান আটকালেন, ফেললেন পর পর দুই উইকেট। তবু ঋষভ পান্তের ঝড়ো সেঞ্চুরিতে বেশ বড় সংগ্রহ পেয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। রান তাড়ায় নিজেদের নতুন রেকর্ড গড়ে দলকে জয় পাইয়ে দেন কেন উইলিয়ামসন ও শিখর ধাওয়ান।
Shakib Al Hasan
বল হাতে হায়দরাবাদের মূল ভরসা হয়ে উঠেছেন সাকিব আল হাসান। ছবি: এএফপি (ফাইল)

বল হাতে আরও একবার নিজের সেরাটা দেখালেন সাকিব আল হাসান। রান আটকালেন, ফেললেন পর পর দুই উইকেট। তবু ঋষভ পান্তের ঝড়ো সেঞ্চুরিতে বেশ বড় সংগ্রহ পেয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস।  রান তাড়ায় নিজেদের নতুন রেকর্ড গড়ে দলকে জয় পাইয়ে দেন কেন উইলিয়ামসন ও শিখর ধাওয়ান।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় দিল্লি  ডেয়ারডেভিলসের করা ১৮৭ রান ৭ বল আর ৯ উইকেট হাতে রেখে করে ফেলে হায়দরাবাদ।  এই জয়ে প্রথম দল হিসেবে শেষ চারে থেকে কোয়ালিফায়ার খেলা নিশ্চিত করেছে তারা।

টস হেরে বোলিং পেয়ে চতুর্থ ওভারে বল করতে এসে দলকে দারুণ শুরু পাইয়ে দেন সাকিব। পর পর দুই বলে ফিরিয়ে দেন দুই ওপেনার পৃথ্বী শ ও জেসন রয়কে। সাকিবের বলে পুল করতে গিয়ে ক্যাচ দেন ৯ রান করা পৃথ্বী। ঠিক পরের বলেই স্বপ্নিল এক ডেলিভারিতে জেসন রয়কে কাবু করেন সাকিব। সাকিবের বলে কিছুটা এগিয়ে এসেছিলেন রয়। টার্ন আর বাউন্সে বোকা বনে থমকে যান, ততক্ষণে বল তার ব্যাট ছুঁয়ে জায়গা নিয়েছে উইকেটকিপারের গ্লাভস। ব্যাটে না লাগলেও অবশ্য স্ট্যাম্পিং হতেন রয়।

প্রথম ওভার শেষে সাকিবের বোলিং ফিগার ছিল ১-০-৫-২। পরের দুই ওভারেও দেন মাত্র ১২ রান। শেষ ওভারে ১৩ রান দেওয়ার পরও সাকিবের বোলিং ফিগার ৪-০-২৭-২। সন্দীপ শর্মা ৪ ওভারে দেন ২৪ রান।  বাকি সবাইকেই পিটিয়েছেন ৬৩ বলে ১২৮ করা ঋষভ পান্ত। আফগান লেগ স্পিনার রশিদ খান ৪ ওভারে দেন ৩৫ রান। ভুবনেশ্বর কুমারের ৪ ওভার থেকে খসেছে ৫১ রান। সিদ্ধার্থ কাউল ৪ ওভারে দেন ৪৮ রান।

বিশাল লক্ষ্য পরে যেন তুড়ি মেরে উড়িয়ে দেন উইলিয়ামসন আর ধাওয়ান। ১৫ রানে অ্যালেক্স হেলসকে হারানোর পর আর উইকেটই পড়তে দেননি তারা। ৫০ বলে ৯২ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন ধাওয়ান। দারুণ ফর্মে থাকা অধিনায়ক উইলিয়ামসন ৫৩ বলে ৮৩ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

 

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

26m ago