প্রাথমিক দল ঘোষণার আগে দুঃসংবাদ শুনল ব্রাজিল

বিশ্বকাপের মাত্র এক মাস আগে বড় এক ধাক্কা খেয়েছে ব্রাজিল। হাঁটুর চোটে পড়ে রাশিয়া-২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রাইট ব্যাক দানি আলভেজ।
Daniel Alves
মঙ্গলবার চোটে পড়েন আলভেজ। ছবি: এএফপি

বিশ্বকাপের মাত্র এক মাস আগে বড় এক ধাক্কা খেয়েছে ব্রাজিল। হাঁটুর চোটে পড়ে রাশিয়া-২০১৮ বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন রাইট ব্যাক দানি আলভেজ।

মঙ্গলবার পিএসজির হয়ে ফরাসি কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পেয়েছিলেন আলভেজ। বিশ্বকাপের আগে সেই চোট থেকে তার সেরে উঠার আশা করা হয়েছিল। তবে ব্রাজিল দলের চিকিৎসকের পর্যবেক্ষণের পর জানা গেছে দুঃসংবাদ। ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে এই ডিফেন্ডারকে বিশ্বকাপে পাচ্ছে না তারা।  সোমবার ঘোষিত হতে যাওয়া প্রাথমিক দলে এই তারকার না থাকা তাই এখন নিশ্চিত।

বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচ ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। তার আগে ৩ ও ১০ জুন ক্রোয়েশিয়া ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট মনে করা হচ্ছে ব্রাজিলকে। তবে চোটের সমস্যাতেও ভুগছে  দলটি। চোটে পড়ে এখনো মাঠে ফেরেননি দলের সেরা তারকা নেইমার। এরমধ্যে ছিটকে গেলেন আলভেজ। তবে নেইমার বিশ্বকাপ থাকছেন বলে আশবাদি চিকিৎসকরা।

ব্রাজিলের অন্যতম সেরা রাইটব্যাক আলভেজ দেশের হয়ে একশোর বেশি ম্যাচ খেলেছেন। ৩৫ বছর বয়সী এই অভিজ্ঞ ফুটবলারের অভাব পূরণে বেশ কাঠখড় পোড়াতে হবে কোচ তিতেকে।

 

Comments

The Daily Star  | English

Israeli leaders split over post-war Gaza governance

New divisions have emerged among Israel's leaders over post-war Gaza's governance, with an unexpected Hamas fightback in parts of the Palestinian territory piling pressure on Prime Minister Benjamin Netanyahu

38m ago