পৃথক ‘বন্দুকযুদ্ধে’ আরও ৫ জন নিহত

দেশের তিন জেলায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজ আরও তিন জন নিহত হয়েছেন। ফেনী, বরিশাল ও ময়মনসিংহে গতরাতে এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুজন মাদক ব্যবসায়ী ও একজন ডাকাত বলে দাবি করেছে পুলিশ। এর আগে গতকাল রাতে যশোর ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ তিন জন ‘মাদক ব্যবসায়ীসহ’ চার জন নিহত হয়েছিলেন।
Gunfight logo

দেশের পাঁচ জেলায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোববার আরও পাঁচ জন নিহত হয়েছেন। দিনাজপুর, ফেনী, বরিশাল, ময়মনসিংহ ও যশোরে গতরাতে এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে চার জন মাদক ব্যবসায়ী ও একজন ডাকাত বলে দাবি করেছে পুলিশ। এর আগে গত শনিবার রাতে যশোর ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ তিন জন ‘মাদক ব্যবসায়ীসহ’ চার জন নিহত হয়েছিলেন।

পুলিশকে উদ্ধৃত করে দ্য ডেইলি স্টারের ফেনী প্রতিনিধি জানান, শনিবার দিবাগত রাতে জেলার ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হন। তার নাম আলমগীর হোসেন (৩৫)। তিনি উপজেলার পাঠান নগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামের বাসিন্দা ছিলেন।

পুলিশ বলেছে, ঘটনাস্থল থেকে তারা একটি বন্দুক, তিন রাউন্ড গুলি, ১০০ বোতল ফেন্সিডিল এবং এক হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ছাগলনাইয়া থানার পুলিশের দুইজন উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান ও দেলোয়ার হোসেন আহত হন।

পুলিশ জানায়, রাতে ছাগলনাইয়া উপজেলার পশ্চিম পাঠানগড় গ্রামে একটি মাদকের  আস্তানায় অভিযান চালায় পুলিশ। উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্যে করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে আলমগীর হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। তাকে ফেনী সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইউএনবির খবরে জানানো হয়, রাত ৩টার দিকে বরিশালের সদর উপজেলার দক্ষিণ চর আইচা গ্রামে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন ডাকাত নিহত হয়েছেন। কাউনিয়া থানার ওসি নুরুল ইসলাম বলেন, ডাকাতির প্রস্তুতির চলছে গোপন সূত্রে এমন খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল অভিযানে গেলে ডাকাতদের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়।

এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে সেখান থেকে একটি লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, দুটি ধারালো অস্ত্র ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এই ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হওয়ার কথা জানান ওসি।

অপরদিকে ময়মনসিংহে রাত আড়াইটার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন ‘মাদক ব্যবসায়ী’ নিহত হওয়ার কথা জানানো হয়েছে। ডিবিকে উদ্ধৃত করে ইউএনবির খবরে বলা হয়, নিহত রাজিউল হাসান বিপ্লব (৪৫) বেশ কয়েকটি মামলার আসামি ছিলেন।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago