মাদকবিরোধী অভিযানে আরও ৭ জন নিহত

​সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজ ছয় জেলায় আরও সাত জন নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, নিহতরা সকলেই মাদক ব্যবসায়ী।
Gunfight logo

সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজ ছয় জেলায় আরও সাত জন নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, নিহতরা সকলেই মাদক ব্যবসায়ী।

এই অভিযান শুরু হওয়ার পর গত নয় দিনে মোট ৪১ জন নিহত হলেন।

এলিট ফোর্স র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব) গত ৪ মে সারাদেশে মাদকবিরোধী অভিযানে নামে। আর রমজানের প্রথম দিন থেকে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ১০ দিনের বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ।

কুষ্টিয়ায় গত রাতে কুমারখালী ও ভেড়ামারায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ফটিক (৩৭) ও লিটন শেখ (৪০) নামের দুজন নিহত হন। পুলিশ বলেছে, জেলার শীর্ষ মাদক ব্যবসায়ীদের মধ্যে ছিলেন এই দুজন।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় গত রাত ৩টার দিকে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হওয়ার কথা দাবি করা হয়েছে। র‍্যাব বলেছে, নিহত রাজু মিয়ার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি ও প্রচুর পরিমাণে গাঁজা উদ্ধার করা হয়েছে।

কুমিল্লায় আদর্শ সদর উপজেলায় গোমতী নদীর বাঁধের ওপর নুরুল আবসার ঈসা নামের একজন শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে কোতোয়ালী মডেল থানার ওসি আবু সালাম ইউএনবি-কে জানিয়েছেন। মঙ্গলবার গ্রেপ্তারের পর তাকে নিয়ে অভিযানে গেলে এই বন্দুকযুদ্ধ হয় বলে তিনি দাবি করেছেন।

জামালপুর সদর পৌরসভায় অজ্ঞাত পরিচয় একজন সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে সদর থানার ওসি নাসিমুল ইসলামের বরাত দিয়ে জানিয়েছে ইউএনবি।

রংপুর শহরের হাজীরহাট এলাকায় মো. শাহীন (৪৫) নামের একজন নিহত হওয়ার কথা জানিয়েছে পুলিশের অতিরিক্ত এসপি সাইফুর রহমান। তিনি বলেন, গতরাত ২টার দিকে মাদক কেনাবেচার সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় সে নিহত হয়। 

এছাড়াও ঠাকুরগাঁওয়ে আক্তাবুল নামে একজন মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার কথা জানিয়েছে পুলিশ।

Comments

The Daily Star  | English
Prof Yunus, 13 others granted bail in graft case

Labour law violation: Bail of Prof Yunus extended till July 4

A Dhaka tribunal today extended bail of Nobel Laureate Prof Muhammad Yunus and three directors of Grameen Telecom till July 4 in a labour law violation case

5m ago