‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ৮

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান মাদকবিরোধী অভিযানে গতরাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন আরও আট জন। নিহত ব্যক্তিরা মাদক ব্যবসায়ী বলে দাবি করা হয়েছে।
Gunfight logo

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চলমান মাদকবিরোধী অভিযানে গতরাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন আরও আট জন। নিহত ব্যক্তিরা মাদক ব্যবসায়ী বলে দাবি করা হয়েছে।

এ নিয়ে গত ১০ দিনে পুলিশ ও র‍্যাবের মাদকবিরোধী অভিযানের মধ্যে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে গিয়ে দাঁড়িয়েছে।

গতরাতে ফেনী, কুমিল্লা, মাগুরায় দুজন করে ও নারায়ণগঞ্জে একজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, এর মধ্যে কিছু জায়গায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়েছে আবার কিছু জায়গায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ পরে ঘটনাস্থল থেকে মাদক ও অস্ত্রসহ লাশ উদ্ধার করেছে।

দ্য ডেইলি স্টারের জেলা প্রতিনিধি ও সংবাদ সংস্থা থেকে পাওয়া খবর:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে মো. সেলিম (৩৬) ওরফে ফেন্সি সেলিম নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, সেলিম মাদক ব্যবসায়ী ও তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৭টির বেশি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় পুলিশের ওসিসহ ছয় সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার ভোর ৩টায় সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় এলাকায় ওই ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে গুলিভর্তি দেশে তৈরি একটি ওয়ান শুটারগান, পাঁচ বোতল ফেন্সিডিল ও ৫০০ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

নিহত সেলিম ওরফে ফেন্সি সেলিম সিদ্ধিরগঞ্জের মাঘমারা এলাকার আবুল কাশেমের ছেলে।

ওসি আব্দুস সাত্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেলিমকে ধরতে পুলিশের একটি দল মৌচাক এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে সেলিম গুলিবিদ্ধ হলে অন্যরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ সেলিমকে উদ্ধার করে শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হলে সেখানকার জরুরি বিভাগের ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় পুলিশের ছয়জন সদস্য আহত হয়। তাদের ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতরা হলেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার, পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) আজিজুল হক, উপ পরিদর্শক (এসআই) ইব্রাহিম পাটোয়ারি, কনস্টেবল জাহাঙ্গীর ও সাইদুল।

তিনি আরও জানান, সেলিমের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানা, ডেমরা থানা সহ বিভিন্ন থানায় ১৭ থেকে ১৮টি মাদক মামলা রয়েছে।

 

মাগুরা শহরতলীর পারনান্দুয়ারী  হাউজিং প্রজেক্ট এলাকা থেকে বুধবার রাতে আইয়ুব শেখ ও মিজানুর রহমান কালু নামে দুই মাদক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মাগুরার সহকারী পুলিশ সুপার (সদর) সার্কেল ছয়েরউদ্দিন জানান, রাত দেড়টার দিকে শহরতলীর পারনান্দুয়ারী সরকারি হাউজিং প্রজেক্ট এলাকায় গোলাগুলির শব্দ শুনে ঘটনাস্থলে গিয়ে পুলিশ রক্তাক্ত অবস্থায় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখে। পুলিশ তাদের উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৫০০ গ্রাম হেরোইন, তিনটি রাইফেলের গুলি ও ছয়টি গুলির খোসা উদ্ধার করেছে।

ছয়েরউদ্দিনের দাবি, মাদক ব্যবসা নিয়ে আন্তঃদলীয় কোন্দলে দুপক্ষের মধ্যে গুলিতে আইয়ুব শেখ ও মিজানুর রহমান কালু নিহত হয়েছে। আইয়ুব শেখের নামে হত্যা ও মাদক আইনে ২১টি এবং কালুর বিরুদ্ধে ১৮টি মামলা রয়েছে।

মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. পরীক্ষিত পাল জানান, হাসপাতালে আনার আগেই দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

ইউএনবির খবরে জানানো হয়, ফেনীর ফুলগাজী উপজেলায় গত রাত সাড়ে ৩টার দিকে সমীরণ শামিম ও মঞ্জু মিয়া নামের দুজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। ফুলগাজী থানার ওসি হুমায়ুন কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযানে গেলে এই মাদক ব্যবসায়ীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি বন্দুক, ৭০০ টি ইয়াবা ট্যাবলেট ও ২০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।

কুমিল্লায় চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণ উপজেলায় পৃথক দুটি বন্দুকযুদ্ধের ঘটনায় দুজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। নিহতদের মধ্যে চৌদ্দগ্রামের বাবুল (৩৫) পাঁচটি মামলায় পলাতক ছিলেন। আর সদর দক্ষিণ উপজেলায় নিহত রাজীবের বিরুদ্ধে (২৬) ১৩টি মামলায় পরোয়ানা ছিল।

Comments

The Daily Star  | English

Free rein for gold smugglers in Jhenaidah

Since he was recruited as a carrier about six months ago, Sohel (real name withheld) transported smuggled golds on his motorbike from Jashore to Jhenaidah’s Maheshpur border at least 27 times.

8h ago