কাঁদতে কাঁদতে মাঠ ছাড়া সালাহর বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বাম কাঁধে চোট পেয়ে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় পড়েছেন মিশরের মোহাম্মদ সালাহ। পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে এই ফরোয়ার্ডের কাঁধের জোড়া নড়ে গেছে।
Mohamed Salah
অশ্রুসিক্ত সালাহকে সান্ত্বনা দিচ্ছেন রোনালদো। ছবি: এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বাম কাঁধে চোট পেয়ে বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় পড়েছেন মিশরের মোহাম্মদ সালাহ। এক্স-রে করার পর জানা গেছে এই ফরোয়ার্ডের কাঁধের জোড়া নড়ে গেছে। 

ম্যাচের আয়ু তখন মাত্র ২৯ মিনিট। রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষ এড়াতে পারেননি মোহাম্মদ সালাহ। ট্যাকল করতে যাওয়া রামোস হাত দিয়ে টেনে ধরেন সালাহকে। তাতে ভারসাম্য হারিয়ে পড়ে যান দুজনেই। এতে মারাত্মক চোট পান সালাহ। এরপর টিকতে পারেননি এক মিনিটও। প্রচণ্ড ব্যথায় কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন মিশরের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। এরপরই আসলে সালাহ বিশ্বকাপে থাকছেন কিনা তা নিয়ে তৈরি হয় শঙ্কা। 

খেলার মধ্য বিরতিতেই সালাহর কাঁধে পরীক্ষা করিয়েছে লিভারপুল। তাতে দেখা গেছে ২৫ বছর বয়সী সালাহর কাঁধের জোড়া নড়ে গেছে। এই চোটের কারণে এবারের রাশিয়া বিশ্বকাপে নাও দেখা যেতে পারে এই সময়ে আলোড়ন তোলা এই ফুটবলারকে। তবে কতদিনের মধ্যে তিনি মাঠে ফিরতে পারেন তা এখনো নিশ্চিত নয়।

ম্যাচ শেষে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লুপ বলেছেন, 'এটা খুব গুরুতর ইনজুরি, সত্যিই খুব গুরুতর। এক্সরে করার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। এটা কলারবোন অথবা কাঁধে হতে পারে। মনে হচ্ছে খারাপ কিছু।'  

Mohamed Salah-Sergio Ramos
এভাবেই পড়ে যান সালাহ। ছবি: এএফপি
শনিবার ইউক্রেনের কিয়েভে সালাহর চোট পাওয়ার ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছে তার দল লিভারপুলও।

এবারের বিশ্বকাপে সালাহর দল মিশরের প্রথম ম্যাচ ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে। ‘এ’গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago