ভারতকে হারানোর ম্যাচে মেয়েদের অনেক রেকর্ড

এশিয়া কাপে শক্তিশালী ভারতের বিপক্ষে ৭ উইকেটের অবিস্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। এমন জয়ের দিনে নিজেদের অনেকগুলো রেকর্ড নতুন করে লিখিয়েছে সালমা খাতুনের দল। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রান, ব্যক্তিগত সেরা স্কোর, সর্বোচ্চ জুটি সবই এসেছে এই ম্যাচে।
Bangladesh Women Cricket Team
ছবি: এসিসি

এশিয়া কাপে শক্তিশালী ভারতের বিপক্ষে ৭ উইকেটের অবিস্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। এমন জয়ের দিনে নিজেদের অনেকগুলো রেকর্ড  নতুন করে লিখিয়েছে সালমা খাতুনের দল। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রান, ব্যক্তিগত সেরা স্কোর, সর্বোচ্চ জুটি সবই এসেছে এই ম্যাচে।

মালোয়েশিয়ার কুয়ালালামপুরে ভারতের করা ১৪১ রান ২ বল হাতে রেখে টপকে যায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে আগে ব্যাট করেও কখনো এত রান করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এর আগে সব মিলিয়ে দলীয় সর্বোচ্চ স্কোর ছিল ১৩৭। এবার সেটা ছাড়িয়ে গেছে শক্তিশালী ভারতকে হারিয়ে।

রান তাড়ায় বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন ফারজানা হক পিংকি। এতে তিনি ছাড়িয়ে যান শামিমা সুলতানার ৫০ রানের আগের রেকর্ডকে। টি-টোয়েন্টিতে এটিই এখন বাংলাদেশের মেয়েদের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। রেকর্ড হয়েছে জুটিতেও। চতুর্থ উইকেটে রুমানা আহমেদের সঙ্গে ৯৩ রানে জুটি গড়েন ফারজানা। সংক্ষিপ্ততম সংস্করণে এটিই এখন মেয়েদের সবচেয়ে বড় জুটির রেকর্ড।

এর আগে টস জেতা ভারতের ইনিংসে মূল হন্তারক ছিলেন লেগ স্পিনার রুমানা। ৪ ওভার বল করে ২১ রানে ৩ উইকেট নেন তিনি। অলরাউন্ড নৈপুণ্যে হয়েছেন ম্যাচ সেরা।

এবার এশিয়া কাপের আগে দক্ষিণ আফ্রিকা সফরে বেহাল দশা ছিল মেয়েদের। কোন লড়াই ছাড়াই হেরেছিল সব ম্যাচ। এশিয়া কাপে গিয়েও শ্রীলঙ্কার সঙ্গেও হেরে শুরু করেছিল। পরের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়ানো শুরু। এবার এশিয়ার পরাক্রমশালী ভারতকে হারিয়ে টুর্নামেন্ট নিজেদের অবস্থান শক্ত করল টাইগ্রেসরা।

Comments

The Daily Star  | English
Understanding Tk 1,769.21cr consultancy MRT LINE-5

Why do you need Tk 1,769.21cr for consultancy?

The Planning Commission has asked for an explanation regarding the amount metro rail authorities sought for consultancy services for the construction of a new metro line.

16h ago