হোয়াইটওয়াশ এড়াতে দরকার ১৪৬ রান

দুই বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ও নাজমুল ইসলাম অপুর দারুণ আঁটসাঁটো বোলিংয়ে আফগানিস্তানকে ১৪৫ রানে বেধে রেখেছে বাংলাদেশ।
দুই বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ও নাজমুল ইসলাম অপুর দারুণ আঁটসাঁটো বোলিংয়ে আফগানিস্তানকে ১৪৫ রানে বেধে রেখেছে বাংলাদেশ। 


একাদশে তিন পরিবর্তন নিয়ে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে নেমেছিল। মোসাদ্দেক হোসেনের বদলে দলে আসা মেহেদী হাসান মিরাজ একদম হতাশ করেছেন। প্রথম ওভারে ১৮ দেওয়ার পর দুই ওভারে দিয়েছেন মোট ২৭ রান। তবে এক ম্যাচ পরে একাদশে ফিরে খারাপ করেননি আবু জায়েদ রাহি। ৪ ওভারে ২৭ রানে নিয়েছেন দুই উইকেট।

 
তবে বাংলাদেশের বোলিং হিরো সাকিব আর নাজমুল। দুজনের ৪ ওভারের কোটা পূরণ করেছেন। ১৬ রান দিয়ে ১ উইকেট সাকিবের আর ১৮ রান দিয়ে দুটি নেন নাজমুল। আফগানদের হয়ে সর্বোচ্চ রানে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। 

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ 

প্রথম দুই ম্যাচে হেরে এর মধ্যেই সিরিজ হার নিশ্চিত। বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে লড়াইটা তাই মর্যাদার। হারলে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা। সিরিজ থেকে অন্তত একটা জয় নিয়ে ফিরতে মরিয়া বাংলাদেশ। এমন ম্যাচের টস ভাগ্যটা টাইগারদের সঙ্গে যায়নি। টস হেরে প্রথমে ফিল্ডিং করবে সাকিব আল হাসানের দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

মর্যাদার এ লড়াইয়ে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন সাব্বির রহমান। তার সঙ্গে বাদ পড়েছেন রুবেল হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতও। তাদের জায়গায় একাদশে ঢুকেছেন মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক ও আবু জায়েদ রাহী।

পরিবর্তন এসেছে আফগানিস্তান দলেও। আগের দুই ম্যাচে বাজে পারফর্ম করা শাপুর জাদরানকে বাদ দিয়েছে তারা। তার জায়গায় আফতাব আলমের উপর আস্থা রেখেছে দলটি।

একাদশ : 

বাংলাদেশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার,  মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহী।

আফগানিস্তান :  মোহাম্মদ শাহজাদ, উসমান গণি, আসগার স্তানিকযাই, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, শফিকুল্লাহ শফিক, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান ও আফতাব আলম।

 

Comments