জাপার সাবেক মন্ত্রী বললে ব্যবস্থার হুমকি অর্থমন্ত্রীর, পাল্টা খোঁচা

জাপার সদস্যরা ভবিষ্যতে তাকে জাপার সাবেক মন্ত্রী বললে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন।
আবুল মাল আব্দুল মুহিত। ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তিনি কখনো জাতীয় পার্টির (জাপা) সদস্য বা মন্ত্রী ছিলেন না। তিনি ছিলেন এইচ এম এরশাদের সামরিক সরকারের মন্ত্রী। জাপার সদস্যরা ভবিষ্যতে তাকে জাপার সাবেক মন্ত্রী বললে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন।

আজ সোমবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অর্থমন্ত্রী জাতীয় পার্টির সাংসদদের উদ্দেশে এই হুঁশিয়ারি দেন। এর আগে জাপার সদস্য সেলিম উদ্দিন মুহিতকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী হিসেবে উল্লেখ করে বক্তব্য দেন।

প্রথম আলোর খবরে জানানো হয়, সেলিম উদ্দিনের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে অর্থমন্ত্রী বলেন, তিনি আগেও কয়েকবার বলেছেন যে তিনি কোনো দিন জাতীয় পার্টির সদস্য ছিলেন না। মন্ত্রীও ছিলেন না। জেনারেল এরশাদের সামরিক সরকারের মন্ত্রী ছিলেন। তখন জাতীয় পার্টির জন্মও হয়নি।

জাপার সদস্যরা বিষয়টি মনে রাখবেন আশা প্রকাশ করে তিনি বলেন, না হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন।

হুঁশিয়ারি দিলেও জাপার আরেক সাংসদের দিকে থেকে আজ খোঁচা হজম করতে হয়েছে অর্থমন্ত্রীকে। জাপার সাংসদ কাজী ফিরোজ রশীদ বলেন, জাপার সদস্যদের বিরুদ্ধে তাকে আদালতে যেতে হবে না, কিন্তু ব্যাংক ডাকাতদের সুরক্ষা দেওয়ায় তাকে আদালতে যেতে হবে।

গতকাল সংসদে কাজী ফিরোজ রশীদ ব্যাংক খাতে লুটপাটকে গজনীর সুলতান মাহমুদের সোমনাথ মন্দির লুটের সঙ্গে তুলনা করেছিলেন। তিনি বলেন, সোমনাথ মন্দিরের পর আর এত বড় লুট হয়নি।

ছাঁটাই প্রস্তাবের আলোচনায় কাজী ফিরোজ রশীদ আজ বলেন, এম এ মুহিত জাপার জন্মের বহু আগেই এরশাদের সামরিক সরকারের অর্থমন্ত্রী হিসেবে বাজেট দিয়েছিলেন, এটা তারা রেকর্ডে রাখছেন। সেই সঙ্গে অর্থমন্ত্রীকে তিনি আশ্বস্ত করতে চান, অর্থমন্ত্রীর মতো একজন জ্ঞানী-গুণী মানুষকে জাপা ভবিষ্যতে স্থান দেবে না।

ব্যাংক খাতে দুর্নীতি ও বিশৃঙ্খলা নিয়ে গতকাল রোববার সংসদে তোপের মুখে পড়েছিলেন অর্থমন্ত্রী। ক্ষমতাসীন দলের একাধিক সাংসদও এসময় ব্যাংকে লুটপাট নিয়ে অর্থমন্ত্রীর নীরবতার সমালোচনা করে বক্তব্য দেন। তবে অর্থমন্ত্রীর দিক থেকে তাদের সমালোচনার কোনো জবাব আসেনি।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

1h ago