মেসিকে নিয়ে মাশরাফীর ভবিষ্যদ্বাণী, মিলবে কি এবারও?

গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার রাতে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ১৯৯৮ সালের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া। আগের ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী দলটি। আইসল্যান্ডের বিপক্ষে ধাক্কা খাওয়া আর্জেন্টিনা কেমন করবে তাঁদের বিপক্ষে? বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, জিতবে আর্জেন্টিনাই। তাও আবার লিওনেল মেসির গোলে।

গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার রাতে মাঠে নামছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ ১৯৯৮ সালের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া। আগের ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী দলটি। আইসল্যান্ডের বিপক্ষে ধাক্কা খাওয়া আর্জেন্টিনা কেমন করবে তাদের বিপক্ষে? বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, জিতবে আর্জেন্টিনাই। তাও আবার লিওনেল মেসির গোলে।

আর্জেন্টিনার ‘ডাইহার্ড ফ্যান’ বাংলাদেশ দলের অধিনায়ক। পারতপক্ষে তাদের কোন খেলাই মিস করেন না তিনি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটাও দেখবেন। আর এর আগে ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন অধিনায়ক। আর তা ভিডিও করে সামাজিক মাধ্যম ফেসবুকে ছেড়ে দিয়েছেন তারই এক বন্ধু। আর মুহূর্তেই তা ভাইরাল।

ভিডিওতে দেখা যায় মাশরাফি বলছেন, ‘কালকে (আজ) মেসি একাই শেষ করে দেবে ক্রোয়েশিয়াকে। শেষ। মেসির গোল কমপক্ষে দুটি তো নিশ্চিত, হ্যাটট্রিকও হতে পারে।’ আর ঠিক তখন তার এক বন্ধু জিজ্ঞাসা করেন, অ্যাসিস্ট কয়টা? মাশরাফির দৃঢ় জবাব, ‘অ্যাসিস্ট-মেসিস্ট বুঝি না। দুটি গোল তো করবেই। তিনটাও হতে পারে।’

এর আগে মাশরাফির করা একটি ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছিল। আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি পেয়েছিল আর্জেন্টিনা। স্পট কিক নিতে এগিয়ে গিয়েছিলেন মেসি। তখন ‘মেসি এটা মিস করবে’ বলেই ঘর থেকে বেরিয়ে গিয়েছিলেন অধিনায়ক। সেই ভিডিওটাও ফেসবুকে ভাইরাল হয়েছিল।

এখন দেখার বিষয় ক্রোয়েশিয়ার বিপক্ষে মাশরাফির ভবিষ্যদ্বাণী কতটা মেলে? তার জন্য অপেক্ষার খুব বেশি বাকি নেই। রাত ১২টায় নিঝনি নোভগোরোদে মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া-আর্জেন্টিনা।

Comments