পিছিয়ে পড়েও জিতল সুইজারল্যান্ড

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল সুইজারল্যান্ড। বেশ দাপটের সঙ্গেই খেলছিল সার্বিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় সুইসরা। জার্দান শাকিরির দুর্দান্ত নৈপুণ্যে শেষ পর্যন্ত জয় পেয়েছে তারাই। ২-১ গোলের জয়ে দ্বিতীয় রাউন্ডের পথটা উজ্জ্বল করল দলটি।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল সুইজারল্যান্ড। বেশ দাপটের সঙ্গেই খেলছিল সার্বিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় সুইসরা। জার্দান শাকিরির দুর্দান্ত নৈপুণ্যে শেষ পর্যন্ত জয় পেয়েছে তারাই। ২- ১ গোলের জয়ে দ্বিতীয় রাউন্ডের পথটা উজ্জ্বল করল দলটি।

কালিনিনগ্রাদে শুক্রবার ম্যাচে ৫ মিনিটেই এগিয়ে যায় সার্বিয়া। দুসান তাদিচের ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান আলেকজান্ডার মিত্রভিচ। এগিয়ে থেকেও প্রথমার্ধে প্রভাব বিস্তার করেই খেলে সার্বিয়া। তবে এরপর আর গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সার্বিয়ানরা। 

দ্বিতীয়ার্ধে দারুণভাবেই ঘুরে দাঁড়ায় সুইজারল্যান্ড। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে দলকে সমতায় ফেরান গ্রানিত ঝাকা। ম্যাচের শেষ মুহূর্তে এগিয়ে যায় দলটি। কাউন্টার অ্যাটাক থেকে ফাঁকায় বল পেয়ে মাঝ মাঠ থেকে বল নিয়ে বল জালে জড়ান শাকিরি।

এ জয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট পেল সুইজারল্যান্ড। শেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে জয় পেলে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে তাদের। এমনকি ড্র করলেও দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাদের। আর এ হারে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সমীকরণটা কঠিন হয়ে গেল সার্বিয়ার। শেষ ম্যাচে ব্রাজিলকে হারাতে হবে তাদের। ড্র হলেও সুযোগ থাকছে, সেক্ষেত্রে সুইজারল্যান্ডকে হারতে হবে কোস্টারিকার কাছে।

Comments