জুভেন্টাসে ‘তরুণ’ রোনালদোর লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা

এখন তিনি পুরাদস্তুর জুভেন্টাসের খেলোয়াড়। চুক্তি পত্রে সাক্ষর করেছেন সপ্তাহ খানেক আগেই। গতকাল হয়ে গেল আনুষ্ঠানিক পরিচয় পর্বও। কি লক্ষ্যে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো? নিজের প্রথম সংবাদ সম্মেলনে এক কথাতেই জানালেন, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা তুরিনদের উপহার দিতে চান।

এখন তিনি পুরাদস্তুর জুভেন্টাসের খেলোয়াড়। চুক্তি পত্রে সাক্ষর করেছেন সপ্তাহ খানেক আগেই। গতকাল হয়ে গেল আনুষ্ঠানিক পরিচয় পর্বও।  কি লক্ষ্যে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো? নিজের প্রথম সংবাদ সম্মেলনে এক কথাতেই জানালেন, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা তুরিনদের উপহার দিতে চান।

ক্যারিয়ারের প্রায় শেষ দিকে চলে এসেছেন রোনালদো। বয়স ৩৩। এ বয়সে দল বদল মানেই যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ কিংবা চিন, জাপান, কাতার। কিন্তু ওইসব লিগে সে প্রতিদ্বন্দ্বিতা কই? রোনালদো ভালোবাসেন প্রতিদ্বন্দ্বিতা। আর বয়সের দিকটা ভাবছেনই না তিনি। নিজেকে এখনও তরুণই ভাবেন এ পর্তুগিজ। আর ভাববেনই না কেন, ফিটনেসটা দারুণ ভাবেই যে ধরে রেখেছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

তাই সংবাদ সম্মেলনে নিজের চ্যালেঞ্জের কথাটাই জানালেন রোনালদো, ‘আমি নিজেকে তরুণই ভাবি। আমি সব সময়ই চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদে আমি চ্যালেঞ্জটা যেমন ছিল, জুভেন্টাসেও চ্যালেঞ্জটা সেরকমই থাকবে। আমি জানি সব ক্লাবই চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। জুভেন্টাসের জন্য এখন একটা সুযোগ। এই সুযোগটা নেওয়ার পাশাপাশি আমরা সব ট্রফিই জিততে চাইব।’

বর্তমান সবচেয়ে আকর্ষণীয় লিগ লা লিগা। স্পেনের দিকেই তাকিয়ে থাকে ফুটবল বিশ্ব। সেখানকার ফুটবলে যুক্ত হতে চায় নামীদামী প্রায় সব খেলোয়াড়ই। সে মোহ ছেড়ে ইতালিতে কেন রোনালদো? আর সেরা তালিকায় বিশেষ করে ব্যালন ডি’অরের সব সাফল্য গত এক দশকে তো ওই লিগ থেকেই এসেছে। তবে এসব নিয়ে ভাবছেন না রোনালদো। তার বিশ্বাসও জুভেন্টাসেও সব পাবেন তিনি।

‘আমি এখানে ছুটি কাটাতে আসিনি। জুভেন্টাসের ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ হতে চাই। আমি সব সময়ই ট্রফি জিততে চেয়েছি এবং সেরা হতে চেয়েছি। কখনোই ভাবিনি যে, আমি পাঁচটি ব্যালন ডি’অর জিততে পারব। কিন্তু জিতেছি। ঈশ্বর সহায় হলে আমি জুভেন্টাসের হয়েও আরও ব্যালন ডি’অর জিততে পারব। কেন নয়? ’- যথার্থই বলছেন রোনালদো। রিয়ালের হয়ে পারলে তুরিনে কেন নয়?

Comments

The Daily Star  | English

Don't pay anyone for visas, or work permits: Italian envoy

Italian Ambassador to Bangladesh Antonio Alessandro has advised visa-seekers not to pay anyone for visas, emphasising that the embassy only charges small taxes and processing fees

Now