বিস্ফোরণ নিয়ে অডিও: রাজশাহীতে বিএনপির নেতা গ্রেপ্তার

রাজশাহীতে বিএনপির পথসভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় হওয়া মামলায় দলটির জেলা শাখার সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।
রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু। ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপির পথসভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় হওয়া মামলায় দলটির জেলা শাখার সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আখতারকে উদ্ধৃত করে দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতা জানান, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে তার বাসা থেকে আটক করে।

আজ রোববার আরএমপির সদরদপ্তরে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, বোমা হামলা নিয়ে বিএনপির আরেকজন নেতার সঙ্গে কথোপকথনের অডিও ক্লিপ উদ্ধারের পর মন্টুকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি জানান, একই ঘটনায় নগরীর বোসপাড়া এলাকা থেকে হিমেল নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বোমা হামলা নিয়ে তিনিও মন্টুর জড়িত থাকার কথা জানিয়েছেন।

আরএমপির সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, অডিও ক্লিপটি মন্টু ও বিএনপির কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপুর কথোপকথনের। এতে মন্টুকে বলতে শোনা যায়, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খুশি করতে সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু গত ১৭ জুলাই বোমা হামলা করিয়েছেন।

আমাদের সংবাদদাতা জানান, ‘আগামীর রাজশাহী’ নামের একটি ফেসবুক গ্রুপে অডিও ক্লিপটি ফাঁস হওয়ার পর এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

অডিওটি অনুযায়ী, বিস্ফোরণের জন্য দুলু ও রাজশাহী বিএনপির নেতা শাহীন শওকতকে দায়ী করেন মন্টু।

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

5h ago