বিপিএলের ষষ্ঠ আসর জানুয়ারিতে

গুঞ্জন ছিল আগেই। চলতি বছরে হচ্ছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। তবে খুব যে পিছিয়েছে তাও নয়। নতুন সূচিতে আগামী বছরের শুরুতেই হবে দেশের সবচেয়ে জমজমাট এ আসর। গভর্নিং কাউন্সিলের এক সভা শেষে ৫ জানুয়ারি থেকে বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে বলে জানিয়েছেন সদস্য জালাল ইউনুস।
বিপিএল ড্রাফট ২০১৮

গুঞ্জন ছিল আগেই। চলতি বছরে হচ্ছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। তবে খুব যে পিছিয়েছে তাও নয়। নতুন সূচিতে আগামী বছরের শুরুতেই হবে দেশের সবচেয়ে জমজমাট এ আসর। গভর্নিং কাউন্সিলের এক সভা শেষে  ৫ জানুয়ারি থেকে বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে বলে জানিয়েছেন সদস্য জালাল ইউনুস।

রোববার বিকেলে বিপিএলের আগামী আসর নিয়ে ম্যারাথন এক সভা করেন গভর্নিং কাউন্সিলের সদস্য ও ফ্র্যাঞ্চাইজি মালিকরা। তাতে সিদ্ধান্ত নেওয়া হয় জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে শুরু হয়ে বিপিএল চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। মূলত জাতীয় নির্বাচন শেষ হলেই শুরু হবে টি-টোয়েন্টি এ টুর্নামেন্ট। তবে জানা গেছে জাতীয় নির্বাচনের সূচি পরিবর্তন হলে পরিবর্তন হতে পারে বিপিএলের সূচিও।

রোববার সভা শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস বলেছেন, ‘জাতীয় নির্বাচনের কারণে আমরা আগের নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে পারছি না। নতুন সূচি অনুযায়ী আগামী ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হবে বিপিএল। তার আগে প্লেয়ার ড্রাফট করতে চাই অক্টোবরে। তবে দিন তারিখ নির্ধারণ করা হয়নি। তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।’

আগের মতোই এবারও তিনটি ভেন্যুতেই খেলা হবে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সঙ্গে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। এছাড়া বদলায়নি দল সংখ্যাও। গতবারের মতো ৭ দল নিয়েই হবে এ টুর্নামেন্টে। তাই বরিশাল বুলসের ফিরে আসাটা এ আসরেও নাও হতে পারে।

এছাড়া দেশি-বিদেশি মিলিয়ে প্রত্যেক দল ধরে রাখতে পারবে সর্বোচ্চ চার জন খেলোয়াড়। আর গত আসরে ৫ জন বিদেশি খেললেও এ নিয়ে এদিন কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি তারা। তবে এর আগে বিসিবি সভাপতি বলেছিলেন সর্বোচ্চ চার জন করে বিদেশি খেলাতে পারবে প্রত্যেক দল।

চার জন না পাঁচ জন বিদেশি খেলবে, এ নিয়েই এদিন দীর্ঘক্ষণ আলোচনা হলেও সিদ্ধান্ত না নিয়ে সভা শেষ করতে বাধ্য হন তারা। তবে এ নিয়ে আবারো আলোচনায় বসবেন বলে জানিয়েছেন জালাল ইউনুস, ‘গতবার পাঁচ বিদেশি ক্রিকেটার খেলতে পারলেও এবার কি হবে এখনও ভাবিনি আমরা। সামনে আবারও বসবো আমরা। তারপর সবকিছু চিন্তা করে সিদ্ধান্ত নেব।’

Comments

The Daily Star  | English

MP Azim murder: Indian police team arrives in Dhaka today

A team of Indian police is set to arrive in Dhaka today to investigate the death of Jhenaidah-4 Awami League lawmaker Anwarul Azim Anar, who was murdered in Kolkata

18m ago