ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীদের ওপর কাঁদানে গ্যাস, ইট বৃষ্টি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। দুপুর ১২টার দিকে এই ঘটনার সময় পুলিশের সঙ্গে লাঠি ও রড হাতে বেশ কিছু যুবককে হামলায় অংশ নিতে দেখা যায়।
ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীদের ওপর কাঁদানে গ্যাস
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যলয়ের পাশে আফতাব নগরে জহরুল ইসলাম সিটির প্রবেশ পথে অবস্থান নেয় পুলিশ। ছবি: ম্যাথিউস চিরান

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। দুপুর ১২টার দিকে এই ঘটনার সময় পুলিশের সঙ্গে লাঠি ও রড হাতে বেশ কিছু যুবককে হামলায় অংশ নিতে দেখা যায়। আড়াইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত দফায় দফায় ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ চলছিল।

চলমান ছাত্র আন্দোলনে সংহতি জানিয়ে বিক্ষোভ করার জন্য ক্যাম্পাসের সামনে জড়ো হয়েছিল ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা। তাদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে পুলিশ।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়টির একজন শিক্ষক দ্য ডেইলি স্টারকে জানান, ইটপাটকেল ও কাঁদানে গ্যাসে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। প্রচুর শিক্ষার্থী ভেতরে আটকা পড়েছেন। বিশ্ববিদ্যালয়ের ভবনের ভেতরেই আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।

দুপুর দেড়টায় ওই শিক্ষক আরও বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবস্থান নিয়েছে। পুলিশ ও হেলমেট পরা লাঠি ও লোহার রডধারীরা ক্যাম্পাসের ফটকের বাইরে অবস্থান নিয়ে রয়েছে। বাইরে থেকে তারা বৃষ্টির মতো ইটপাটকেল ও পাথর নিক্ষেপ করছিল।

তার বর্ণনা অনুযায়ী, ক্যাম্পাসের ভেতরে একটি কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয়। বাইরে থেকে ছোড়া ইটের টুকরার আঘাতে ভেতরের বেশ কয়েকজন আহত হয়েছেন।

Read More: Cops gas, ‘goons’ charge at EWU students

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago