শীর্ষ খবর

সংঘর্ষে রণক্ষেত্র বসুন্ধরা আবাসিক এলাকা

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় পুলিশ ও সাদা পোশাকে লাঠিধারীদের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় ধাওয়া-পাল্ট ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশের কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে আবাসিক এলাকাটি রণক্ষেত্রের রূপ নেয়।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় পুলিশ ও সাদা পোশাকে লাঠিধারীদের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় ধাওয়া-পাল্ট ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশের কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে আবাসিক এলাকাটি রণক্ষেত্রের রূপ নেয়।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক দ্য ডেইলি স্টারকে বলেন, রামপুরায় শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে দুপুর ২টার দিকে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি ও আশপাশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নর্থ সাউথের পেছনে জড়ো হতে শুরু করে। আধা ঘণ্টা পরই লাঠিধারী একদল যুবক সেখানে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে বেশ কয়েক জন জখম হন। আহতরা ক্যাম্পাসের ভেতরে ঢুকে পড়েন। হামলার প্রতিবাদে স্লোগান দিতে শুরু করেন শিক্ষার্থীরা।

বিকেল সাড়ে ৩টার দিকে সমবেত কয়েক হাজার শিক্ষার্থী লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে শুরু করে পুলিশ। শতাধিক কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয় এসময়। সাদা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় পুরো এলাকা।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, বিকেল ৪টা ১০ মিনিট পর্যন্ত কাঁদানে গ্যাস ও বিক্ষিপ্তভাবে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে এলাকার বিভিন্ন সড়কে অবস্থান নেয় পুলিশ। বিভিন্ন গলিতে ছড়িয়ে পড়া শিক্ষার্থীদের লক্ষ্য করেও কাঁদানে গ্যাস মারা হয়। পুলিশকে লক্ষ্য করে এসময় শিক্ষার্থীরা ‘ভুয়া… ভুয়া…’ বলে স্লোগান দেন। রাস্তায় টায়ার জ্বালিয়ে লাঠি হাতে অবরোধ করার চেষ্টা করেন তারা।

এলাকাটির প্রবেশ পথে একাধিক সাঁজোয়া যান নিয়ে যাওয়া হয়েছে। সেখান দিয়ে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছিল না। বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে একটি সাঁজোয়া যানকে ভেতরে যেতে দেখা যায়।

৪টা ২০ মিনিটে শিক্ষার্থীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে পুলিশ।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

1h ago