লর্ডস টেস্টের লাগাম ইংল্যান্ডের হাতে

ভারতকে অল্প রানে গুঁটিয়ে দেওয়ার পর তৃতীয় দিনে ক্রিস ওকস, জনি বেয়ারস্টোর ব্যাটিংয়ে লর্ডস টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

ভারতকে অল্প রানে গুঁটিয়ে দেওয়ার পর তৃতীয় দিনে ক্রিস ওকস, জনি বেয়ারস্টোর ব্যাটিংয়ে লর্ডস টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

শনিবার ৬ উইকেটে ৩৫৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে ইংলিশরা। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ১২০ রানে অপরাজিত আছেন ওকস। ৯৩ রান করে আউট হন বেয়ারস্টো। প্রথম ইনিংসে ভারতের করা মাত্র ১০৭ রানের জবাবে হাতে চার উইকেট রেখে এরমধ্যে ২৫০ রানে এগিয়ে গেছে।

দিনের শুরুটা অবশ্য ছিল ভারতের সাফল্যে ঘেরা। কিটন জেনিংস ও অ্যালিস্টার কুককে ৩২ রানের মধ্যেই তুলে নিয়েছিলেন ইশান্ত শর্মা ও মোহাম্মদ শামি।  ছোটখাট এক জুটির পর ফিরে যান অলাইব পোপ ও জো রুটও। বেয়ারস্টর সঙ্গে মাঝারি জুটি গড়ে ফিরে যান জস বাটলারও। ১৩২ রানেই পড়ে ইংলিশদের ৫ উইকেট। কিন্তু এরপরই শুরু হয় আসল খেল।

৬ষ্ঠ উইকেট জুটিতে বেয়ারস্টোর সঙ্গে ১৮৯ রানের জুটি গড়ে তুলেন ক্রিস ওকস। দুজনেই এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। ৯৩ রান করে হার্দিক পান্ডিয়াকে উইকেটের পেছনে  ক্যাচ দিয়ে ফেরেন বেয়ারস্টো।

তবে প্রথম টেস্ট সেঞ্চুরি করে দিনশেষেও অবিচল ওকস। স্যাম কোরানকে নিয়ে দেখাচ্ছেন আরও বড় কিছুর সম্ভাবনা।

 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

5h ago