আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে পরিবারের সদস্যদের মানববন্ধন

আটক শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা আজ (১৭ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করেন।
Human chain
১৭ আগস্ট ২০১৮, আটক শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করেন। ছবি: জামিল মাহমুদ

আটক শিক্ষার্থীদের পরিবারের সদস্যরা আজ (১৭ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীদের মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করেন।

‘ভুক্তভোগী পরিবার’-এর ব্যানারে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণকারীরা আটক শিক্ষার্থী ও প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তি দাবি করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে কর্তব্যরত আলোকচিত্রীদের ওপর হামলাকারীদের বিচারেরও দাবি জানানো হয়।

বিশিষ্ট মানবাধিকার কর্মী নূর খান বলেন, “এসব আটক-গ্রেপ্তারের মাধ্যমে দেশে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করা হয়েছে। এমন পরিস্থিতি থেকে জাতির মুক্তি পাওয়া প্রয়োজন।”

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “যে অবস্থায় শিক্ষার্থীদের টেনে-হেঁচড়ে পুলিশি হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে তা কোনো সভ্য সমাজের পরিচয় বহন করে না।”

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, “যেহেতু জনগণের রায় নিয়ে এই সরকার ক্ষমতায় আসেনি তাই তারা যে কোনো আন্দোলনকে ভয় পায়।”

কোটা সংস্কার আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুল ইসলামের বাবা শফিকুল ইসলাম আসন্ন ঈদুল আজহার আগেই তার ছেলের মুক্তির জন্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন, যাতে সে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারে।

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago