পুচকে হুয়েস্কার জালে মেসিদের আট গোল

এবারই স্প্যানিশ লা লিগায় উঠে এসেছিল সোসিয়েদাদ দেপোর্তিভা হুয়েস্কা। এই প্রথম পড়ল বার্সেলোনার সামনে। তাতে দিনটি ভুলে যাওয়ার মতো হয়েছে তাদের। লিওনেল মেসি,লুইস সুয়ারেসের জোড়া গোলে বার্সেলোনার সামনে স্রেফ উড়ে গেছে দলটি।
Lionel Messi

এবারই স্প্যানিশ লা লিগায় উঠে এসেছিল সোসিয়েদাদ দেপোর্তিভা হুয়েস্কা। এই প্রথম পড়ল বার্সেলোনার সামনে। তাতে দিনটি ভুলে যাওয়ার মতো হয়েছে তাদের। লিওনেল মেসি,লুইস সুয়ারেসের জোড়া গোলে বার্সেলোনার সামনে স্রেফ উড়ে গেছে দলটি।

রোববার নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ৮-২ গোলে জিতেছে বার্সেলোনা। লিওনেল মেসি ও লুইস সুয়ারেস দুটি করে গোল করেন। গোল পেয়েছেন জর্ডি আলবা, উসমান ডেম্বেলে, ইভান রাকিটিচরা।

ম্যাচের স্কোরলাইন দেখে কে বলবে প্রথম ১৬ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল পুচকে  হুয়েস্কাই। কিছু বোঝে উঠার আগেই তিন মিনিটে গোল পেয়ে যায় তারা। ডানদিক থেকে স্যামুয়েল লঙ্গোর ক্রস বক্সের মধ্যে পেয়ে টোকা মেরে জালে ঢুকান হুয়ান হার্নেন্দেজ।

গোল খেয়ে হকচকিয়ে যাওয়া বার্সে বিপুলে দাপটে খেলায় ফিরে মুহূর্তেই। গোল শোধ করতেও বেশি দেরি হয়নি। ১৬ মিনিটে রাকিটিচের কাছ থেকে বল নিয়ে কয়েকজনকে হটিয়ে এগিয়ে গিয়ে ডান পায়ের শটে গোল শোধ করেন মেসি।

ওই শুরু গোলবন্যার। মিনিট দশেক পর জটলার ভুল করে বসেন জর্জ পলিডো। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই ঢুকিয়ে দেন তিনি।

৩৯ মিনিটে আলবার ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে ব্যবধান বাড়ান সুয়ারেস। নাটকের তখনই ছিল বাকি অনেক। বিরতির তিন মিনিট আগে বার্সার দুর্বল রক্ষণের সুযোগ ব্যবধান কমিয়ে ফেলে  হুয়েস্কা।

বিরতির আগই হয়ে যায় ৫ গোল। বিরতির পর হয়েছে আরও পাঁচটি। তবে তার সবগুলোই করেছে বার্সেলোনা।

৪৮ মিনিটে সুয়ারেসের পাস থেকে বা পায়ের শটে বল জালে জড়ান ডেম্বেলে। চার মিনিট পর মেসির বাড়িয়ে দেওয়া বল দারুণ শটে লক্ষ্যভেদ করেন রাকিটিচ। ৬১ মিনিটে মেসি নিজেই করেন আরেক গোল। এবার যোগানদাতা ফিলিপ কৌতিনহো।

পুরো ম্যাচে ঝলক দেখানো মেসি ৮১ মিনিটে ফের বল বানিয়ে দেন আলবাকে। তার পা থেকে সপ্তম গোল। যোগ করা সময়ে বল দিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন সুয়ারেস।  হুয়েস্কা  গোলরক্ষক তাকে থামাতে ফেলেই দেন। পেনাল্টি থেকে হ্যাটট্রিক করার সুযোগ ছিল মেসির। বল নিয়ে এগুতেও শুরু করেছিলেন। তবে সুয়ারেস নিজেই নিতে চাওয়ায় এগিয়ে দেন তাকে। অষ্টম গোলটি পেনাল্টি থেকে সুয়ারেস করেছেন অনায়াসে।

এই জয়ে তিন ম্যাচের সবগুলো জিতে আর গোল গড়ে অনেক এগিয়ে থেকে টেবিলের শীর্ষে উঠেছে কাতালানরা।

Comments

The Daily Star  | English

Recovering MP Azim’s body almost impossible: DB chief

Killers disfigured the body so much that it would be tough to identify those as human flesh

32m ago