ঢাকাতেও হেলমেট ছাড়া তেল নয়

হেলমেটবিহীন মোটরসাইকেল চালকরা রাজধানীর ফিলিং স্টেশনগুলোতে আর তেল কিনতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ রাজধানীতে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
ঢাকায় হেলমেটবিহীন বাইক চালকরা ফিলিং স্টেশনে আর তেল পাবেন না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। স্টার ফাইল ছবি

হেলমেটবিহীন মোটরসাইকেল চালকরা রাজধানীর ফিলিং স্টেশনগুলোতে আর তেল কিনতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ রাজধানীতে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। দেশে সর্বপ্রথম রংপুরে এমন অভিনব উদ্যোগের পর ঢাকাতেও একই উদ্যোগ নিল পুলিশ।

ডিএমপি প্রধান বলেন, আমরা ফিলিং স্টেশনের মালিকদের অনুরোধ করেছি তারা যেন হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের কাছে তেল বিক্রি না করেন। তেল পেতে মোটর সাইকেলের পেছনের সিটের যাত্রীরও হেলমেট থাকতে হবে।

এর আগে সড়কে নিরাপত্তার কথা চিন্তা করে রংপুরের ফিলিং স্টেশনগুলো হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে তেল বিক্রি বন্ধ করে দেয়। গত ২৯ আগস্ট নেওয়া এই সিদ্ধান্ত ৩০ আগস্ট বিকাল থেকে কার্যকর হয়েছে। মোটরসাইকেল চালকদের সচেতন করতে রংপুর পুলিশের আহ্বানে সাড়া দিয়ে তারা এই উদ্যোগ নেন।

ঢাকা মহানগরের রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেপ্টেম্বর মাসব্যাপী বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে ডিএমপি। ট্রাফিক পুলিশের সঙ্গে রোভার স্কাউট, গার্লস গাইড ও অন্যান্য স্বেচ্ছাসেবীদের সহায়তায় আগামীকাল থেকে ঢাকার রাস্তায় সচেতনতা বাড়ানোর কাজে নামবে ডিএমপি।

Comments