ট্রেনে চেপে নির্বাচনী যাত্রায় আওয়ামী লীগ

ট্রেনে চড়ে দেশের উত্তরাঞ্চলে ‘নির্বাচনী যাত্রা’ শুরু করেছে আওয়ামী লীগ। আজ শনিবার সকালে কমলাপুর স্টেশন থেকে নীলফামারীর সৈয়দপুরগামী নীলসাগর এক্সপ্রেসে রওনা হন আওয়ামী লীগের নেতারা। আওয়ামী লীগের ওই নির্বাচনী যাত্রায় নেতৃত্ব দিচ্ছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
১০ ডিসেম্বর আ. লীগের আলোচনা সভা

ট্রেনে চড়ে দেশের উত্তরাঞ্চলে ‘নির্বাচনী যাত্রা’ শুরু করেছে আওয়ামী লীগ। আজ শনিবার সকালে কমলাপুর স্টেশন থেকে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেসে চেপে রওনা হন আওয়ামী লীগের নেতারা। আওয়ামী লীগের ওই নির্বাচনী যাত্রায় নেতৃত্ব দিচ্ছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে রেল যাত্রা করছেন আওয়ামী লীগের নেতারা। পথে বিভিন্ন স্টেশনে থেমে সভা করে জনগণের কাছে নৌকায় ভোট চাইবেন। রেল যাত্রার কারণ সম্পর্কে কাদের বলেন, তৃণমূলে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পৌঁছে দিতে, নেতা-কর্মীদের চাঙা করতে এবং দলীয় অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিরসনই এই ধরনের সফরের উদ্দেশ্য।

রেলপথের পর সড়ক ও নৌপথেও অনুরূপ নির্বাচনী প্রচার কর্মসূচি পালন করবে দলটি।

সকাল ৮টায় ট্রেন ছাড়ার আগে কমলাপুর রেলস্টেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, ‘এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা। এই যাত্রা অব্যাহত থাকবে।’

আওয়ামী লীগের রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যাওয়ার পথে ১১টি স্থানে পথসভা হবে। এগুলো হলো টাঙ্গাইল, ঈশ্বরদী, নাটোর, বগুড়ার শান্তাহার, জয়পুরহাট, জয়পুরহাটের আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশনে পথসভা হবে।

এই সফরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আছেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

9h ago