এশিয়া কাপ ২০১৮

‘আমাদের মনে হচ্ছিল এটা আউট না’

হুট করে ধসে পড়া বাংলাদেশের ইনিংস একাই টানছিলেন দারুণ সেঞ্চুরি করা লিটন দাস। বিপর্যয়ের মধ্যে সৌম্য সরকারকে নিয়ে এগিয়ে নিচ্ছিলেন দলকে। কুলদীপ যাদবের বলে ১২১ রানে প্রশ্নবিদ্ধ স্টাম্পিংয়ের শিকার হয়ে ফিরতে হয় তাকে। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি মর্তুজা বললেন, তাদেরও মনে হয়েছিল, হয়ত আউট ছিলেন না লিটন।
বাংলাদেশ বনাম ভারত ফাইনাল ম্যাচ
ছবি: গাজী টিভি

হুট করে ধসে পড়া বাংলাদেশের ইনিংস একাই টানছিলেন দারুণ সেঞ্চুরি করা লিটন দাস। বিপর্যয়ের মধ্যে সৌম্য সরকারকে নিয়ে এগিয়ে নিচ্ছিলেন দলকে। কুলদীপ যাদবের বলে ১২১ রানে প্রশ্নবিদ্ধ স্টাম্পিংয়ের শিকার হয়ে ফিরতে হয় তাকে। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি মর্তুজা বললেন, তাদেরও মনে হয়েছিল,  হয়ত আউট ছিলেন না লিটন।

চায়নাম্যান কুলদীপ যাদবের গুগলিতে পরাস্ত হয়ে ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছিলেন। বল ধরে দ্রুত স্টাম্প ভেঙে দেন মহেন্দ্র সিং ধোনি। রিপ্লে দেখে মনে হয়েছে লাইনের উপর ছিল তার পায়ের একটা অংশ, সামান্য কোন অংশ লাইনের ভেতরে ছিল কিনা বিভিন্ন অ্যাঙ্গেল থেকে দেখেও পরিষ্কার হওয়া যায়নি। টিভি আম্পায়ার রড টাকারও দেখেছেন অনেকক্ষণ, পরে রায় দেন লিটনের বিপক্ষে।

 লিটন বেনিফিট অব দ্য ডাউট পেতে পারেন কিনা, এই প্রশ্ন অবশ্যই উঠতেই পারে। লাইনের পেছনে পা না থাকলে আউট হবে, আবার আইনে এও আছে আম্পায়ারের মনে সংশয় জাগলে বেনিফিট যাবে ব্যাটসম্যানের দিকে।

ভারতের বিপক্ষে শেষ বলে গিয়ে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ। ৪১তম ওভারে লিটন আউট না হলে স্কোরটা আরও বড় হতেই পারত। এসব আক্ষেপের মধ্যে উঠা আউটের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ অধিনায়কের মুখ ফুটে বলার সুযোগ কমই। রয়েসয়েই মাশরাফি বললেন, ‘এটা তো আসলে বলা কঠিন। আমাদের কাছে একসময় মনে হচ্ছিল আউট না বা এরকম। কিন্তু থার্ড আম্পায়ারই ভাল বলতে পারবে, কারণ সিদ্ধান্তটা তো উনারই ছিল। এটা নিয়ে হয়ত পরে আলোচনা হবে।’

Read More: ফাইনাল হারের তিন কারণ

Comments

The Daily Star  | English

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

7h ago