খেলা

শাহাদাতের ঝাঁজের পর রনির শতক

প্রথম দিন থেকে দারুণ বল করতে থাকা শাহাদাত হোসেনের ঝলকে চট্টগ্রামকে দেড়শোর ভেতর গুটিয়ে দিয়েছেন ঢাকা বিভাগ। পরে রনি তালুকদারের সেঞ্চুরিতে ম্যাচের নিয়ন্ত্রণও নিয়েছে তারা।
Roni Talukdhar

প্রথম দিন থেকে দারুণ বল করতে থাকা শাহাদাত হোসেনের ঝলকে চট্টগ্রামকে দেড়শোর ভেতর গুটিয়ে দিয়েছেন ঢাকা বিভাগ। পরে রনি তালুকদারের সেঞ্চুরিতে ম্যাচের নিয়ন্ত্রণও নিয়েছে তারা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ঢাকার করা ২৩৮ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৪২ রানে থেমে যায় চট্টগ্রাম। ঢাকার হয়ে ৬২ রানে ৪ উইকেট নিয়ে চট্টগ্রামের মূল হন্তারক পেসার শাহাদাত হোসেন। 

দ্বিতীয় ইনিংসে নেমে দুই ওপেনার আব্দুল মজিদ ও রনি তালুকদারই কাটিয়ে দেন পুরো দিন। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা রনি দ্বিতীয় ইনিংসে ঠিক ১০০ রান নিয়ে ব্যাট করছেন, সঙ্গী মজিদের রান ৬৬। দ্বিতীয় ইনিংসে বেশ আগ্রাসী ছিল রনির ব্যাট। সেঞ্চুরি তুলতে খেলছেন ১১০ বল, মেরেছেন ৮ চার ও তিন ছক্কা। প্রথম শ্রেণীতে এটি তার নবম সেঞ্চুরি। 

দুই দিন হাতে রেখেই ২৭২ রানে এগিয়ে থাকা ঢাকার কাছেই এখন ম্যাচের লাগাম।

ঢাকার দ্বিতীয় ইনিংসে ৪৩ ওভার বল করেও উইকেট ফেলতে না পারা চট্টগ্রাম খুব বেশি ব্যবহার করেনি প্রথম ইনিংসের হিরো জুবায়ের হোসেনকে। এই লেগ স্পিনার প্রথম ইনিংসে ৫ উইকেট পেলেও অধিনায়ক মুমিনুল পরের ইনিংসে এখন পর্যন্ত মাত্র ৭ ওভার বল করতে দিয়েছেন তাকে।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ২৩৮

চট্টগ্রাম ১ম ইনিংস: (প্রথম দিন শেষে ২৫/২) ৫৩.৪ ওভারে ১৪২ (সাদিকুর ৩০, শুক্কুর ০, মুমিনুল ০, তাসামুল ১২, মাহিদুল ৪, সাঈদ ২৬, সাইফ ২০, নাঈম ২, হাসান ১৮, জুবায়ের ৯, ইরফান ১৮*; শাহাদাত ৪/৬২, শরিফ ১/২৬, নাজমুল ১/২৬, মোশাররফ ২/২০, শুভাগত ১/৭)

ঢাকা ২য় ইনিংস: ৪৩ ওভারে ১৭৬/০ (মজিদ ৬৬*, রনি ১০০*; নাঈম ০/৬৭, হাসান ০/৩৩, সাইফ ০/১৯, ইরফান ০/১৭, জুবায়ের ০/৩২)

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

19m ago