সেই সালমাদেরই এই হাল!

এই বছরটা মেয়েদের ক্রিকেটের জন্য ছিল রমরমা। এশিয়া কাপে ভারতের মতো দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের দল। আয়ারল্যান্ড সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বেও এসেছে সাফল্য। ঘরের মাঠে পাকিস্তানি মেয়েদের বিপক্ষে ফেভারিট তকমাই জুটেছিল। কিন্তু দ্বিতীয়-টোয়েন্টিতে রীতিমতো তাদের মুখ লুকোনোর দশা।

এই বছরটা মেয়েদের ক্রিকেটের জন্য ছিল রমরমা।  এশিয়া কাপে ভারতের মতো দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের দল। আয়ারল্যান্ড সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বেও এসেছে সাফল্য। ঘরের মাঠে পাকিস্তানি মেয়েদের বিপক্ষে ফেভারিট তকমাই জুটেছিল। কিন্তু দ্বিতীয়-টোয়েন্টিতে রীতিমতো তাদের মুখ লুকোনোর দশা।

বৃষ্টিতে প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয়টিও বৃষ্টি বাগড়ায় শুরু হয় দেরিতে। ১৪ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশ পাকিস্তানের কাছে হেরেছে ৫৮ রানে। সেটাও বড় কথা নয়। বড় কথা হচ্ছে পাকিস্তানকে ৮৯ রানে অলআউট করে নিজেরা গুটিয়ে গেছে মাত্র ৩০ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এরচেয়ে কম রানে অলআউট হয়েছে আর দুটি দল। সেই দুই দলের নাম শুনলে অনেকে চমকে উঠতে পারে। এরাও ক্রিকেট খেলে! মোজাম্বিকের মেয়েরা এই বছর অলআউট হয়েছিল ২৫ রানে। আর মালয়েশিয়ার মেয়েরা এই বছর দুবার ২৭ ও ৩০ রানে গুটিয়ে যায়। সালমা খাতুনরা আছেন এরপরেই।

মেয়েদের ক্রিকেটে ১৪ ওভারে ৮৯ রান খুব সহজ লক্ষ্য নয়। তবে ওই লক্ষ্যের পিছু ছুটে এই অবস্থা হবে কে ভেবেছিল। একজনও ব্যাটারও ছুঁতে পারেননি দুই অঙ্ক। সর্বোচ্চ ৯ রান এসেছে রুমানা আহমেদের ব্যাট থেকে।

 

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

22m ago