নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

শুরুটা দারুণ করেছিল বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিল তারা। সে ধারায় পুরো আসরেই দারুণ খেলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশই। ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে গোলাম রব্বানী ছোটনের দল।

মেয়েদের বয়সভিত্তিক ফুটবলে বাংলাদেশ যেন এখন দুর্বার শক্তি। একের পর এক সাফল্যের ধারায় যুক্ত হয়েছে আরেকটি পালক। নেপালকে ১-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে গোলাম রব্বানী ছোটনের দল।

পাকিস্তানকে ১০ গোলে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করেছিল তারা। ইঙ্গিত মিলেছিল তখন। প্রায় সব ম্যাচেই দাপট দেখিয়ে ফাইনালে পৌঁছায় বাংলাদেশ। শিরোপা জেতার মঞ্চেও কোন ভুল নয়। সমান তালে লড়াই করতে থাকা নেপালি মেয়েদের হারিয়েই নিশ্চিত করেছে আরেকটি শিরোপা। 

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। বেশ কিছু আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না । তবে ৪৯ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় মেয়েরা। মিশরাত জাহান মৌসুমীর ফ্রি কিক থেকে অফসাইডের ফাঁদ ভেঙে দারুণ এক হেডে জাল খুঁজে নেন ডিফেন্ডার মাসুরা পারভীন।

অবশ্য মিনিট দুয়েকের মধ্যেই গোল শোধ করে ফেলতে পারত নেপাল। কিন্তু পোস্টে লেগে বল ফিরে আসায় দুর্ভাগ্য সঙ্গী হয় তাদের। পুরো টুর্নামেন্টে মোট ২৪ গোল করে বাংলাদেশ। বিপরীতে হজম করেছে মাত্র একটি। কৃষ্ণা রানি সরকার, স্বপ্নাদের নিয়ে গড়া দুরন্ত আক্রমণভাগ ফাইনালে অবশ্য ছিল কিছুটা ম্লান। ফাইনালে নামের প্রতি সুবিচার করতে না পারলেও ৮ গোল করে স্বপ্নাই হয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা। 

Comments