টি-টোয়েন্টি বিশ্বকাপের ইংল্যান্ড দলে বেয়ারস্টোর বদলি হেলস

উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টোর চোটে কপাল খুলল অ্যালেক্স হেলসের।
ছবি: এএফপি

উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টোর চোটে কপাল খুলল অ্যালেক্স হেলসের। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইংল্যান্ড স্কোয়াডে ডাক পেলেন ডানহাতি এই বিস্ফোরক ওপেনার। নিষিদ্ধ মাদক নেওয়ার কারণে নিষেধাজ্ঞা পাওয়ার তিন বছরের বেশি সময় পর দলে ফেরানো হলো তাকে।

বুধবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে হেলসকে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তিনি জাতীয় দলের জার্সিতে সবশেষ খেলেছিলেন ২০১৯ সালের মার্চে। বাসেটেরেতে অনুষ্ঠিত ওই টি-টোয়েন্টি ম্যাচে ইংলিশদের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ।

আগামী সপ্তাহে পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। সেখানে তারা স্বাগতিকদের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ওই সিরিজের স্কোয়াডেও রাখা হয়েছে ৩৩ বছর বয়সী হেলসকে।

২০১১ সালে ঘরের মাঠ ম্যানচেস্টারে ভারতের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় হেলসের। এখন পর্যন্ত এই সংস্করণে তিনি খেলেছেন ৬০ ম্যাচ। ৩১.০১ গড় ও ১৩৬.৬৫ স্ট্রাইক রেটে তার নামের পাশে রয়েছে ১৬৪৪ রান। এক সেঞ্চুরির সঙ্গে আট হাফসেঞ্চুরি করেছেন তিনি।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুসারে, বাজে ফর্মের কারণে জেসন রয় বাদ পড়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে শুরু থেকেই থাকার জন্য বিবেচনায় ছিলেন হেলস। কিন্তু সেসময় তার ডাক পাওয়া হয়নি। এরপর বেয়ারস্টোর চোটে সুযোগ মিলেছে তার।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ৩২ বছর বয়সী বেয়ারস্টোর চোটে পড়ার ঘটনাটি ছিল বেশ অদ্ভুতুড়ে। গত সপ্তাহে লিডসে গলফ খেলতে গিয়ে শরীরের নিম্নাংশে ব্যথা পান তিনি। পায়ের চোটে কয়েক মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

ইংল্যান্ড বিশ্বকাপ দল:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, অ্যালেক্স হেলস, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিলিপ সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

Comments

The Daily Star  | English

Petrol, octane prices to rise Tk 2.50, diesel 75p

Diesel and kerosene prices were set at Tk 107 per litre while the price of petrol will be Tk 127, and octane Tk 131 from June 1

1h ago