বোলিংয়ে ২ উইকেট নিলেও ফের ব্যাটিংয়ে সাকিবের শূন্য

আর রান উৎসবের ম্যাচে জিতল তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।
ছবি: সংগৃহীত

পরপর দুই ম্যাচে প্রথম বলেই শূন্য রানে বিদায় নিলেন সাকিব আল হাসান। ক্রিকেটীয় পরিভাষায় বলা যায়, ফের গোল্ডেন ডাকের স্বাদ নিলেন তিনি। ব্যাট হাতে ব্যর্থ হলেও বোলিংয়ে বেশ উজ্জ্বল ছিলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। আর রান উৎসবের ম্যাচে জিতল তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

প্রভিডেন্স স্টেডিয়ামে শুক্রবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ৬ উইকেটে জিতেছে গায়ানা। সেন্ট লুসিয়া কিংস টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তোলে ৫ উইকেটে ১৯৪ রান। বড় লক্ষ্য তাড়ায় ৪ বল হাতে রেখে আসরে নিজেদের তৃতীয় জয় নিশ্চিত করে গায়ানা। ৮ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তারা আছে ছয় দলের পয়েন্ট তালিকার পাঁচে।

সেন্ট লুসিয়ার বিপক্ষে গায়ানার সবচেয়ে সফল বোলার এদিন সাকিব। বাঁহাতি স্পিনে ২ উইকেট শিকার করেন তিনি। ৪ ওভারে খরচ করেন ৩৩ রান। কিন্তু ব্যাট হাতে তিনি সুবিধা করতে পারেননি একটুও। চার নম্বরে নেমে মার্ক ডেয়ালের বলে ড্রাইভ করতে গিয়ে হয়ে যান বোল্ড। আগের ম্যাচেও একই ব্যাটিং পজিশনে হতাশ করেছিলেন সাকিব। এলবিডব্লিউ করে তাকে প্রথম বলেই সাজঘরে পাঠিয়েছিলেন জ্যামাইকা তালাহওয়াসের ইমাদ ওয়াসিম।

পাওয়ার প্লে চলাকালে সাকিবের হাতে বল তুলে দেওয়া হয়। ইনিংসের পঞ্চম ওভারে চার-ছক্কায় ১১ রান তুলে নেন সেন্ট লুসিয়ার ফ্যাফ ডু প্লেসি। এক ওভার পর ফিরে ঘুরে দাঁড়ান সাকিব। ওই ওভারে খরচ করেন ৭ রান। এরপর তিনি আবার বল হাতে পান ১৫তম ওভারে। সেখানে নিজের সেরাটা যেন মেলে ধরেন! মাত্র ১ রান দিয়ে অ্যাডাম হোসেকে পরাস্ত করেন। ক্রিজ ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্টাম্পড হন তিনি।

ইনিংসের ১৭তম ও নিজের শেষ ওভারে ১৪ রান দিয়ে ফেলেন সাকিব। তার প্রথম বৈধ দুই ডেলিভারিতে ছক্কা হাঁকান ডেভিড ভিসে। মাঝে একটি ওয়াইডও দেন। তবে তৃতীয় বলে দারুণভাবে ঘুরে দাঁড়ান সাকিব। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ভিসেকে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি।

দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েও সেন্ট লুসিয়াকে জেতাতে পারেননি দক্ষিণ আফ্রিকান ডু প্লেসি। ৫৯ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১০৩ রান আসে তার ব্যাট থেকে। গায়ানার ইনিংসের সুর বেঁধে দেন আফগান রহমানউল্লাহ গুরবাজ। ওপেনিংয়ে নেমে ২৬ বলে ৫২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। এরপর দুই ক্যারিবিয়ান দেখান ব্যাটিং নৈপুণ্য। অধিনায়ক শিমরন হেটমায়ার ২৮ বলে ৩৬ করে ফিরলেও ম্যাচসেরা শেই হোপ অপরাজিত থাকেন ৩০ বলে ৫৯ রানে।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

55m ago